Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
South Ranaghat Bi poll

জয় নিশ্চিত বলে দাবি করেও শঙ্কায় দুই ফুল

গণনার আগের দিন শুক্রবার দিনভর তৃণমূল, বিজেপি এবং সিপিএমের নেতারা গণনার কাজে অংশ নেওয়া দলের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে ব্যস্ত ছিলেন।

গণনা কেন্দ্রের প্রবেশপথে প্রহরা।

গণনা কেন্দ্রের প্রবেশপথে প্রহরা। ছবি :সুদেব দাস।

নিজস্ব সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ০৭:২৯
Share: Save:

রানাঘাট দক্ষিণ বিধানসভা উপনির্বাচনে ফল ঘোষণা আজ। রানাঘাট কলেজে গণনা কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হওয়ার কথা। উপনির্বাচনে মানুষ কাকে বেছে নেয়, সেদিকে রাজনৈতিক দলগুলির পাশাপাশি নজর সাধারেরও। তবে যেহেতু একটি মাত্র বিধানসভা ৩০৭টি ভোট যন্ত্রে গণনা হবে তাই দুপুরের মধ্যেই ফল ঘোষণার আশা করছেন সকলে।

নির্বাচন কমিশন সূত্রের খবর, মোট ২৮টি টেবিলে রানাঘাট দক্ষিণের উপনির্বাচনের গণনা চলবে। মোট তিনটি কক্ষে চলবে গণনা। এছাড়া পোস্টাল ব্যালট গণনার জন্য অতিরিক্ত আরও একটি টেবিলের ব্যবস্থা করা হয়েছে। ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ের ঘেরাটোপে গণনা কেন্দ্র। রয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরায় নজরদারি। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের পাশাপাশি রাজ্য পুলিশ ও দমকল বাহিনীও রয়েছে। গণনা কেন্দ্রের বাইরেও থাকছে নিরাপত্তা ব্যবস্থা। সকাল ৭টার মধ্যে গণনা কেন্দ্রে প্রবেশ করার কথা আগেই জানিয়ে দেওয়া হয়েছে কমিশনের তরফে।

গণনার আগের দিন শুক্রবার দিনভর তৃণমূল, বিজেপি এবং সিপিএমের নেতারা গণনার কাজে অংশ নেওয়া দলের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে ব্যস্ত ছিলেন। গণনা যাতে নির্ভুল ভাবে করা যায়, সে জন্য বৈঠকে দলীয় কর্মীদের পরামর্শ দেওয়া হয়েছে। রাজনৈতিক মহলের অনেকের মতে, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের ফলের নিরিখে রানাঘাট দক্ষিণ বিধানসভায় বিজেপির চেয়ে প্রায় ৩৭ হাজার ভোটে পিছিয়ে তৃণমূল। ফলে উপনির্বাচনে তৃণমূল ঘুরে দাঁড়াতে পারে কি না সেদিকে যেমন নজর থাকবে শাসক দলের। তেমনই নজর থাকবে মানুষেরও।

তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী বলেন, "গণনার জন্য দলের কর্মীদের সব রকম প্রশিক্ষণ দেওয়া হয়েছে। মানুষের সমর্থনে আমরা জয়ী হতে চলেছি। এ ব্যাপারে ১০০ শতাংশ নিশ্চিত।" সিপিএম প্রার্থী অরিন্দম বিশ্বাস বলেন, "উপনির্বাচনে ৯৯ শতাংশ বুথে ছাপ্পা ভোট চলেছে। তারপরেও মানুষ যেটুকু ভোট দিতে পেরেছেন, তাতে ফল কী দাঁড়ায় সেদিকে নজর থাকবে। গণনা শেষ না হওয়া পর্যন্ত আমরা গণনা কেন্দ্র ছাড়ব না।’’ বিজেপি প্রার্থী মনোজকুমার বিশ্বাসের কথায়, ‘‘সন্ত্রাস করে, মানুষকে ভয় দেখিয়ে, ভোট লুট করেছে তৃণমূল। তারপরেও ভোটারদের সমর্থন যে আমাদের দিকে রয়েছে সে ব্যাপারে আমরা নিশ্চিত।"

শেষ পর্যন্ত জয়ের হাসি কে হাসবে, তারই প্রহর গুনছেন তিন রাজনৈতিক দলের নেতা, কর্মী, সমর্থক এবং প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranaghat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE