Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Students Fell Sick

বজ্রপাতে ডোমকলের স্কুলে অসুস্থ অন্তত ২৫ পড়ুয়া

অসুস্থ ছাত্রছাত্রীদের ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ২৩:২৮
Share: Save:

টিফিনের সময় হঠাৎ মুষলধারে বৃষ্টি শুরু হয়। সঙ্গে বজ্রপাতও! তার অভিঘাতেই অসুস্থ হয়ে পড়ল স্কুলের ২৫ জন ছাত্রছাত্রী। বৃহস্পতিবার দুপুর ২টো নাগাদ মুর্শিদাবাদের ডোমকল থানার ভগীরথপুর হাই স্কুলে ঘটনাটি ঘটেছে। অসুস্থ ছাত্রছাত্রীদের ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। হাসপাতাল সূত্রে খবর, বেশির ভাগ ছাত্রছাত্রী সুস্থ হয়ে উঠলেও পাঁচ জন ছাত্রীকে এখনও অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, টিফিন বিরতি চলার সময় বিদ্যালয়ের উল্টো দিকে একটি বড় গাছের উপর বাজ পড়ে। তাতে ঝলসে যায় গাছটির উপরের অংশ। তার কান ফাটানো শব্দে অজ্ঞান হয়ে যায় স্কুলের পাঁচ ছাত্রী। এর কিছু ক্ষণ পর থেকেই আরও বেশ কয়েকজন ছাত্রছাত্রী অসুস্থ বোধ করতে শুরু করে। এর পরেই স্কুল কর্তৃপক্ষ ও প্রশাসনের তরফে অসুস্থ ছাত্রছাত্রীদের দ্রুত ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসার করানো হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম রেজা বলেন, ‘‘দুপুর ২টো নাগাদ স্কুলের টিফিন বিরতি চলাকালীন হঠাৎই সপ্তম শ্রেণির ঘরের কাছে একটি গাছে বাজ পড়ে। গাছটি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কয়েকজন ছাত্রছাত্রী প্যানিক অ্যাট্যাকে অসুস্থ হয়ে পড়েছে। তবে বর্তমানে সকলেই সুস্থ। বাজ পড়ার সময় স্কুলের বিদ্যুৎসংযোগ চলে যাওয়াতে কম্পিউটার, ফ্যান, লাইট অন্যান্য যন্ত্রপাতি ক্ষতিগ্রস্ত হয়েছে কি না, তা এখনও বোঝা যায়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Domkal Lightning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE