Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Drugs Ceased in Nadia

নদিয়ায় বাজেয়াপ্ত হল ট্রাকবোঝাই মাদক তৈরির রাসায়নিক, উত্তরপ্রদেশের ২ বাসিন্দা-সহ গ্রেফতার ৩

গোপন সূত্রে আগে থেকেই পুলিশের কাছে খবর ছিল, উত্তরপ্রদেশের মোরাদাবাদ থেকে ট্রাকভর্তি হেরোইন তৈরির রাসায়নিক আসছে রাজ্যে। এই খবরের ভিত্তিতে অভিযান চালিয়েই নদিয়া থেকে ট্রাকবোঝাই মাদক তৈরির রাসায়নিক বাজেয়াপ্ত করেছে পুলিশ।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পলাশীপাড়া শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৯
Share: Save:

নদিয়ায় হেরোইন তৈরির অন্যতম রাসায়নিক উপাদান সরবরাহকারী চক্রের সন্ধান পেল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ট্রাকবোঝাই মাদক তৈরির রাসায়নিক-সহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের শীঘ্রই আদালতে পেশ করার পর হেফাজতে নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ মারফত জানা গিয়েছে, গোপন সূত্রে আগে থেকেই পুলিশের কাছে খবর ছিল, উত্তরপ্রদেশের মোরাদাবাদ থেকে ট্রাকভর্তি হেরোইন তৈরির রাসায়নিক আসছে রাজ্যে। এই খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে মঙ্গলবার নদিয়া থেকে ট্রাকবোঝাই মাদক তৈরির রাসায়নিক বাজেয়াপ্ত করেছে পুলিশ। বমাল গ্রেফতার হয়েছেন যোগী রাজ্যের দুই বাসিন্দা। সঙ্গে ধরা পড়েছেন নদিয়ার পলাশিপাড়ার আরও এক ব্যক্তি।

আগে থেকেই নদিয়ার ১২ জাতীয় সড়কের উপর কালীগঞ্জ চেকপোস্টে অভিযানের যাবতীয় প্রস্তুতি নিয়ে রেখেছিল রাজ্য পুলিশের টাস্ক ফোর্স।‌ কালীগঞ্জের গোবিন্দপুরে জিনিসপত্র হাত বদলের ঠিক আগে বিপুল পরিমাণ রাসায়নিক-সহ ট্রাকটিকে ধরে ফেলে পুলিশ। কৃষ্ণনগর জেলা পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট মত্তাকিনুর রহমান বলেন ‘‘এসটিএফ অভিযান চালিয়েছিল। তারা বিপুল পরিমাণে হেরোইন তৈরির রাসায়নিক বাজেয়াপ্ত করেছে। বাজেয়াপ্ত হওয়া রাসায়নিকের পরিমাণ প্রায় ৩০০ কেজি।’’ পুলিশের অনুমান, এই বিপুল পরিমাণ রাসায়নিকের দাম কয়েক কোটি টাকা। অভিযুক্তদের গ্রেফতার করার পাশাপাশি ট্রাকটিও বাজেয়াপ্ত করা হয়েছে।

তদন্তকারী সূত্রে জানা গিয়েছে, নদিয়ার বড়ো নলদহর বাসিন্দা কাবিজুল মণ্ডল নামে এক ব্যক্তি উত্তরপ্রদেশের মোরাদাবাদের রাসায়নিক প্রস্তুতকারকদের কাছ থেকে নিয়মিত মাদক তৈরির রাসায়নিক কিনে নদিয়াতে মজুত করতেন। দীর্ঘদিন ধরেই তাঁকে ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছিল রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ ও এসটিএফ। মঙ্গলবার দীর্ঘ অপে‌ক্ষার অবসান হয়। এ ছাড়াও ধরা পড়েছেন উত্তরপ্রদেশের কাশগঞ্জের বাসিন্দা যোগেশ কুমার ও নরেন্দ্র কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE