Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Minakshi Mukherjee

হাসপাতালে আসেন প্রান্তিক মানুষ, পরিষেবার বিষয়টিও ভেবে দেখুন, মমতার সুরেই চিকিৎসকদের আর্জি মিনাক্ষীর

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে রাজ্যের হাসপাতালগুলিতে কর্মবিরতি শুরু করেছিলেন চিকিৎসকেরা। তা ছড়িয়ে পড়েছিল জেলায় জেলায়। তবে শুক্রবার জেলাগুলিতে স্বাভাবিক পরিষেবা মোটের উপর চালু রয়েছে। মূলত আরজি করেই কর্মবিরতি জারি রেখেছেন চিকিৎসকেরা।

Minakshi Mukherjee appealed to doctors to start Health service

চিকিৎসকদের পরিষেবা স্বাভাবিক করার আর্জি মিনাক্ষী মুখোপাধ্যায়ের (ডান দিকে)। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:৩৪
Share: Save:

আন্দোলন জারি রেখে সাধারণ মানুষকে যাতে পরিষেবা দেওয়া যায়, সে বিষয়ে বুধবার চিকিৎসকদের অনুরোধ করেছিলেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সেই সুরেই মানুষকে পরিষেবা দেওয়ার জন্য চিকিৎসকদের উদ্দেশে আবেদন জানালেন সিপিএমের যুবনেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায়।

মিনাক্ষী বলেন, ‘‘প্রান্তিক অংশের মানুষ সরকারি হাসপাতালের উপর নির্ভর করেন। আমরা আবেদন করব, তাঁদের পরিষেবার বিষয়টি যাতে চিকিৎসকেরা ভেবে দেখেন।’’ ডিওয়াইএফআই রাজ্য সম্পাদকের কথায়, ‘‘আন্দোলন জারি থাকুক। কিন্তু সেই সঙ্গে যাতে পরিষেবাটাও দেওয়া যায়, তা দেখার আবেদন করব। কী ভাবে দুটো সুরকে একসঙ্গে বাঁধবেন, সেটা চিকিৎসকেরা আমাদের থেকে অনেক ভাল জানেন।’’

বুধবার প্রাক্‌-স্বাধীনতা দিবসের কর্মসূচিতে বেহালা ম্যান্টনের সভা থেকে মমতা বলেছিলেন, ‘‘চিকিৎসকদের আবেদন জানাচ্ছি, সাধারণ মানুষের সামনে দাঁড়িয়ে। তিন জন বিনা চিকিৎসায় মারা গিয়েছেন। চিকিৎসা দিতে আপনারা অঙ্গীকারবদ্ধ। পাঁচ দিন হয়ে গেল। পায়ে ধরে বলছি, তাতে যদি চরণযুগল ভাল থাকে। চিকিৎসা করুন। তার জন্য আপনারা নিযুক্ত। আন্দোলন করেছেন। কেউ আটকায়নি। এ বার কাজে নামুন, এটাই আবেদন। আমার সচিব আবেদন জানিয়েছেন। আজ আমি আবেদন করছি। সিনিয়র ডাক্তারেরা পরিষেবা দিচ্ছেন, আমি কৃতজ্ঞ।’’

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে রাজ্যের হাসপাতালগুলিতে কর্মবিরতি শুরু করেছিলেন চিকিৎসকেরা। তা ছড়িয়ে পড়েছিল জেলায় জেলায়। তবে শুক্রবারের খবর, জেলাগুলিতে স্বাভাবিক পরিষেবা মোটের উপর চালু রয়েছে। মূলত আরজি করেই কর্মবিরতি জারি রেখেছেন চিকিৎসকেরা। চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় রাজ্য সরকারের ভূমিকার তীব্র সমালোচনা করেছেন মিনাক্ষীরা। এমনকি মমতার ইস্তফারও দাবি তুলেছেন। তবে একই ভাবে পরিষেবা চালু করার আবেদন জানিয়েছেন চিকিৎসকদের উদ্দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE