Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Incident

‘বেতন পাবেন আপনারা, খুঁজব আমরা?’ কলকাতা পুলিশের পোস্টকে কটাক্ষ ঋত্বিক-জয়জিতের

“আমাদেরই খুঁজতে বলছেন? তখন আপনারা কী করবেন? ও বাড়ির পুজোতে খিচুড়ি পরিবেশন করতে হাতা মাজবেন?” কলকাতা পুলিশের উদ্দেশে লিখলেন অভিনেতা।

Ritwick Chakraborty and Joyjit Banerjee

(বাঁ দিকে) ঋত্বিক চক্রবর্তী ও জয়জিৎ বন্দ্যোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৫:৩৮
Share: Save:

১৪ অগস্ট মেয়েদের ‘রাত দখল’-এর কর্মসূচিতে পথে নেমেছিলেন অসংখ্য মানুষ। সেই রাতেই আরজি কর হাসপাতালে ভাঙচুর চালায় একদল দুষ্কৃতী। এর ঠিক পরেই কলকাতা পুলিশের তরফে সমাজমাধ্যমে একটি পোস্ট করা হয়। ভাঙচুরের সেই ছবিতে কয়েক জন দুষ্কৃতীর মুখ চিহ্নিত করে তাদের খুঁজে বার করতে বলা হয় কলকাতা পুলিশের পক্ষ থেকে। এ বার এই পোস্টকে কটাক্ষ করে একটি পোস্ট করলেন ঋত্বিক চক্রবর্তী।

কলকাতা পুলিশের এই পোস্ট দেখার পরে নেটাগরিকের অনেকেই প্রশ্ন তুলেছিলেন, “পুলিশ দুষ্কৃতীদের খুঁজে বার করতে পারছে না?” সেই একই সুরে ঋত্বিক লিখেছেন, “আমাদেরই খুঁজতে বলছেন? তখন আপনারা কী করবেন? ও বাড়ির পুজোতে খিচুড়ি পরিবেশন করতে হাতা মাজবেন?” সেই পোস্টের মন্তব্যে অভিনেত্রী রূপাঞ্জনা মিত্রও ব্যঙ্গের সুরে লেখেন, “সবাই সবার গোয়েন্দা দল তৈরি করো। চলো এদের খুঁজি।”

একই দাবি অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ের। তিনি প্রশ্ন তুলেছেন, “বেতন নেবেন আপনারা। আর ছবির লোক খুঁজে দেব আমরা? দারুণ ব্যাপার।”

উল্লেখ্য, ইতিমধ্যেই আরজি করে ভাঙচুরের অভিযোগে এখনও পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবারও কলকাতা পুলিশের তরফে আরও কয়েকটি ছবি পোস্ট করা হয় সমাজমাধ্যমে। সেই ছবিতে কয়েক জনের মুখ চিহ্নিত করে তাঁদের খোঁজ দিতে বলা হয়েছে। লেখা হয়েছে, ‘‘সন্ধান চাই: নীচের ছবিতে যাদের চেহারা চিহ্নিত করা হয়েছে, তাদের সন্ধান জানা থাকলে অনুরোধ, জানান আমাদের, সরাসরি বা আপনার সংশ্লিষ্ট থানার মাধ্যমে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE