Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Rape and Murder

বধূকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, পরে ‘বিষ খাইয়ে খুন’! এ বার পূর্ব মেদিনীপুরের গ্রামে

রবিবার সকালে গ্রামবাসীরা এক অভিযুক্তের বাড়িতে চড়াও হয়ে তাঁকে ধরে ফেলেন। রাস্তায় ফেলে তাঁকে বাঁশ, লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে ভূপতিনগর থানার পুলিশ।

(বাঁ দিকে) ঘটনাস্থলে পুলিশ। (ডান দিকে) এক অভিযুক্তকে ঘিরে রেখেছেন গ্রামবাসীরা। মাধর করে রাস্তায় ফেলে রাখা হয়েছে তাঁকে।

(বাঁ দিকে) ঘটনাস্থলে পুলিশ। (ডান দিকে) এক অভিযুক্তকে ঘিরে রেখেছেন গ্রামবাসীরা। মাধর করে রাস্তায় ফেলে রাখা হয়েছে তাঁকে। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভূপতিনগর শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১১:৩৮
Share: Save:

আরজি কর-কাণ্ড, দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে এক শিশুকে ধর্ষণ করে খুনের ঘটনার পর এ বার পূর্ব মেদিনীপুর। এক মহিলাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের পর বিষ খাইয়ে খুনের অভিযোগ উঠল পটাশপুরে। দুই প্রতিবেশীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

শনিবার ওই মহিলাকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। তার পর বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য মহিলার মুখে জোর করে বিষ ঢেলে দেওয়া হয়। পরে গ্রামবাসীরা ঘটনা জানতে পেরে ওই মহিলাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এর পর গ্রামে খবর আসে নির্যাতিতার মৃত্যু হয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই রবিবার সকালে উত্তেজিত এলাকাবাসীরা এক অভিযুক্তের বাড়িতে চড়াও হয়ে তাঁকে ধরে ফেলেন। মাঝবয়সি ওই ব্যক্তিকে প্রায় অর্ধনগ্ন অবস্থায় গ্রামের রাস্তায় ফেলে বাঁশ, লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন গ্রামবাসীরা। হামলায় নেতৃত্ব দেন মূলত মহিলারাই।

অভিযুক্তকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানাচ্ছে ধর্ষণ এবং বিষ খাওয়ানোর অভিযোগ জমা পড়েনি। তদন্ত চলছে। তবে পুলিশের একটি সূত্র বলছে, কয়েক দিন আগের একটি ঘটনার পরিপ্রেক্ষিতে ওই মহিলাকে মারধর করেছিলেন অভিযুক্ত, দাবি স্থানীয়দের। ধর্ষণ করে খুন কি না তা তদন্তসাপেক্ষ।

খবর পেয়ে পটাশপুর এবং ভূপতিনগর থানার বিশাল পুলিশবাহিনী গ্রামে এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। তবে উত্তেজিত জনতা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করে কঠোরতম শাস্তির দাবিতে সরব হয়েছেন এলাকাবাসীরা। এই মুহূর্তে উত্তেজনা রয়েছে এলাকায়।

মৃত ওই মহিলার পুত্রের দাবি, তাঁর মায়ের মুখে কাপড় বেঁধে ঘরের পিছন থেকে তুলে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে গিয়ে দেখেন তাঁর শরীরে কোনও কাপড় ছিল না। মুখ থেকে গ্যাঁজলা বেরোচ্ছিল।

জানা গিয়েছে, মহিলার স্বামী কর্মসূত্রে বাড়ির বাইরে থাকেন। সেই সুযোগে তাঁকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ ওঠে প্রতিবেশী দুই ব্যক্তির বিরুদ্ধে। শুধু তা-ই নয়, মহিলার মুখে বিষ ঢেলে দেওয়া হয় বলেও অভিযোগ। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি।

আরজি কর-কাণ্ড নিয়ে যখন গোটা রাজ্য উত্তাল, সেই আবহেই শুক্রবার জয়নগরের ন’বছরের এক শিশুকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ উঠেছে। টিউশন পড়তে গিয়ে আর বাড়ি ফেরেনি সে। ওই দিন রাতেই বাড়ি থেকে কিছুটা দূরে একটি পুকুর থেকে শিশুটির দেহ উদ্ধার হয়। এই ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবারের এই ঘটনা ঘিরে শনিবার সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে জয়নগর। দফায় দফায় সংঘর্ষ, পুলিশ ফাঁড়িতে আগুন জ্বালিয়ে দেওয়ার মতো ঘটনা ঘটে। জয়নগরের ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে মহিলাকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rape and Murder Purba Midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE