Advertisement
০১ জুলাই ২০২৪
Citizen agitation

খাদ্য দফতরে তালা ঝুলিয়ে বিক্ষোভ

জানা গিয়েছে, দাসপুর ১ ব্লকের বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েতের বড় শিমুলিয়া এলাকায় নতুন ডিলার নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে খাদ্য দফতর।

চলছে বিক্ষোভ। ঘটনাস্থলে পুলিশ।

চলছে বিক্ষোভ। ঘটনাস্থলে পুলিশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল     শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ০৮:৫৬
Share: Save:

খাদ্য দফতরে তালা দিয়ে বিক্ষোভ দেখালেন স্থানীয়দের একাংশ। বৃহস্পতিবার দাসপুর-১ ব্লকে ওই আন্দোলনে তৃণমূলের স্থানীয় নেতা-কর্মীদের একাংশও যোগ দিয়েছিলেন। আধিকারিকের ঘরে তালা ঝুলিয়ে দেওয়া হয়। বিক্ষোভের জেরে খাদ্য দফতরের জরুরি কাজ আটকে যায়। দাসপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

জানা গিয়েছে, দাসপুর ১ ব্লকের বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েতের বড় শিমুলিয়া এলাকায় নতুন ডিলার নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে খাদ্য দফতর। উপভোক্তার সংখ্যা বেড়ে যাওয়ায় ওই এলাকায় নতুন ডিলার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। ভোটের আগে থেকেই তার প্রস্তুতি চলছিল। সেই জন্য কাগজে বিজ্ঞাপন, টোটো প্রচার করা হয় বলে খবর। তারপরে আবেদনও জমা পড়ে। তবে এ দিন বিক্ষোভকারীরা দাবি করেন, ভোটের আগে তড়িঘড়ি করে কোথায় কী প্রচার হয়েছিল, তা সকলে জানতে পারেননি। তাই নতুন করে প্রস্তুতি শুরু করতে হবে। তার সঙ্গে নতুন করে বিজ্ঞপ্তি দিয়ে সেই বিষয়ে প্রচার করতে হবে। পুরনো আবেদন বাতিল করতে হবে। এই সব দাবিতে খাদ্য দফতরের পরিদর্শককে তালা দিয়ে আটকে রাখা হয়।

দাসপুর ১ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকুমার পাত্র বলেন, “ডিলার নিয়োগের ঘটনা ব্লক প্রশাসন এবং পঞ্চায়েত সমিতি কিছুই জানতে পারেনি। কবে প্রচার হল, তাও জানতে পারেননি এলাকার বাসিন্দারা। তাই গ্রামের সাধারণ মানুষ তার প্রতিবাদ করেছেন।” ঘাটালের মহকুমা খাদ্য নিয়ামক নন্দ দাস অবশ্য জানান, নিয়ম মেনে প্রক্রিয়া শুরু হয়েছে। প্রচারও সরকারি নিয়ম মেনে করা হয়েছে। প্রচারের ফলেই তো এলাকা থেকে আবেদন এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Department of Food and Supplies ghatal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE