Advertisement
০৮ অক্টোবর ২০২৪
Mamata Banerjee & Suvendu Adhikari

লোকসভার প্রচারে মমতার পিছু নিতে চান শুভেন্দু! বিরোধী দলনেতার কর্মসূচি বলেছে ঠিক তেমনটাই

মঙ্গলবার দেগঙ্গাতে সভা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথার জবাব দেওয়া শুরু করে দেবেন শুভেন্দু অধিকারী। আর বুধবার কালীঘাটেই জেলাভিত্তিক বৈঠক শুরু করবেন মমতা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার পাল্টা সভা করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার পাল্টা সভা করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ২১:২৪
Share: Save:

লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীর পিছু নিতে চান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যে ভাবে তাঁর কর্মসূচি সাজানো হয়েছে, তাতে এমনই চিত্র স্পষ্ট হচ্ছে বাংলার রাজনীতিতে। সেই পর্যায়ে এক দিকে যেমন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলের বিভিন্ন সাংগঠনিক জেলার সঙ্গে বৈঠক শুরু করে দিচ্ছেন। তেমনই মুখ্যমন্ত্রীর পাল্টা সভার করার কথা ঘনিষ্ঠমহলে জানিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। মঙ্গলবার থেকে দেগঙ্গাতে সভা করে লোকসভা ভোটের প্রচার শুরু করে দেবেন তিনি। আর বুধবার কালীঘাটেই জেলাভিত্তিক বৈঠক শুরু করছেন মমতা।

বুধবার কালীঘাটের বাসভবনে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন মমতা। লোকসভা ভোট ঘোষণার আগে একে একে সব জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করে ভোটের রণকৌশল ঠিক করবেন মমতা। লোকসভা ভোটের আগে জেলাভিত্তিক সাংগঠনিক অবস্থা প্রসঙ্গে অবগত হতেই তিনি এই বৈঠকের ডাক দিয়েছেন বলেই মনে করছেন তৃণমূল নেতৃত্ব। সূত্রের খবর, বৈঠকে তৃণমূল নেতাদের যাবতীয় প্রস্তুতি নিয়ে আসতে বলেছেন মমতা। জেলা সভাপতি, চেয়ারম্যান, জেলা সভাধিপতি, সহকারী সভাধিপতি-সহ জেলা নেতৃত্বকে এই বৈঠকে উপস্থিত থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

আবার শুভেন্দু পাল্টা সভা করে মমতার জবাব দিয়ে লোকসভা ভোটের জমি তৈরি করতে চাইছেন। বিজেপি সূত্রে খবর, ২৮ ডিসেম্বর দেগঙ্গায় গিয়ে কর্মিসভা করেছিলেন মমতা। মঙ্গলবার সেখানেই জনসভা করবেন বিজেপির মঞ্চ থেকে জবাব দেবেন শুভেন্দু। মঙ্গলবার জয়নগরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা রয়েছে। বৃহস্পতিবার জয়নগরেই পাল্টা সভা করবেন বিরোধী দলনেতা। সোমবার গঙ্গাসাগরে গিয়ে বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগদান করে বক্তৃতা করেছেন মমতা। আর সাগরমেলা শেষ হলেই সেখানেও পাল্টা সভা করে মুখ্যমন্ত্রীর বক্তব্যের জবাব দেবেন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE