Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
G20 Summit 2023

দিল্লিতে মুখ্যমন্ত্রী মমতা থাকবেন চাণক্যপুরীর নতুন বঙ্গভবনে, সেখানেই উঠবেন রাজ্যপাল বোসও

দিল্লিতে তৃণমূল নেত্রী থাকবেন চাণক্যপুরীর নতুন বঙ্গভবনে। বিভিন্ন ক্ষেত্রে পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে তাঁর সংঘাতের আবহে আগামিকাল দিল্লি আসবেন রাজ্যপাল সি ভি আনন্দ বোসও।

Mamata banerjee and C V ananda bose

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল সি ভি আনন্দ বোস। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৪৫
Share: Save:

জি২০ শীর্ষ সম্মেলন উপলক্ষে রাষ্ট্রপতির আয়োজিত নৈশভোজে যোগ দিতে এক দিন আগেই দিল্লি পৌঁছচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামিকাল সন্ধ্যায় তিনি নামবেন দিল্লি বিমানবন্দরে। নৈশভোজ পরশু। সূত্রের খবর, তার এক দিন আগেই মমতা দিল্লি আসছেন, কারণ শীর্ষ সম্মেলনের জন্য শনিবার থেকে উড়ান চলাচলে কিছু বিধিনিষেধ হয়েছে।

দিল্লিতে তৃণমূল নেত্রী থাকবেন চাণক্যপুরীর নতুন বঙ্গভবনে। বিভিন্ন ক্ষেত্রে পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে তাঁর সংঘাতের আবহে আগামিকাল দিল্লি আসবেন রাজ্যপাল সি ভি আনন্দ বোসও। তিনিও উঠবেন বঙ্গভবনেই। সূত্রের খবর, রাষ্ট্রপতির নৈশভোজে বোস আমন্ত্রণ পেয়েছেন রাজ্যপাল হিসেবে।

আপাতত ঠিক রয়েছে, আপ আহ্বায়ক অরবিন্দ কেজরীওয়াল আগামিকাল রাতেই দেখা করতে আসবেন মমতার সঙ্গে। সম্প্রতি মুম্বইয়ে বিরোধী জোট ইন্ডিয়া-র বৈঠকে কেজরীওয়ালের সঙ্গে দেখা হয়েছিল মমতার। মমতার মতো কেজরীওয়ালও চাইছেন যত দ্রুত সম্ভব বিরোধী জোটের আসন সমঝোতার পর্বটি শেষ করতে। রাজ্যে যুযুধান দলই জাতীয় মঞ্চে শরিক হওয়ায় বাংলা, পঞ্জাব এবং দিল্লিতে এই আসন সমঝোতার সমীকরণ বেশ জটিল। ফলে দুই রাজ্যের শাসক দল, তৃণমূল এবং আপের এই বিষয়টি নিয়ে যথেষ্ট তাগিদ রয়েছে।

তাৎপর্যপূর্ণ ভাবে আগামিকালই দিল্লিতে পৌঁছবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যায়তাঁর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একান্ত বৈঠক। শনিবারের নৈশভোজে অন্য রাষ্ট্রনেতাদের পাশাপাশি হাসিনাও উপস্থিত থাকবেন। মমতার সঙ্গে তাঁর ওই নৈশভোজেই দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

G20 Summit 2023 Mamata Banerjee C V Ananda Bose
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE