Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Doctors Summoned in RG Kar incident

তলব পাওয়া দুই চিকিৎসক কুণাল এবং সুবর্ণ সোমবার যাবেন লালবাজারে, সঙ্গী হবে সতীর্থদের মিছিল

আরজি কর-কাণ্ডে ভুল তথ্য প্রচারের অভিযোগে রবিবারই কলকাতা পুলিশের তরফে ডেকে পাঠানো হয়েছিল রাজ্যের দুই চিকিৎসক কুণাল সরকার এবং সুবর্ণ গোস্বামীকে।

কুণাল সরকার (বাঁ দিকে) এবং সুবর্ণ গোস্বামী।

কুণাল সরকার (বাঁ দিকে) এবং সুবর্ণ গোস্বামী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৯:১৬
Share: Save:

কলকাতা পুলিশের তলব পাওয়া রাজ্যের দুই চিকিৎসক সোমবার যাবেন লালবাজারে। তবে তাঁরা সেখানে একা যাবেন না। তাঁদের সঙ্গে মিছিল করে যাবেন সতীর্থ চিকিৎসকেরা। সঙ্গে থাকবেন দুই চিকিৎসকের আইনজীবীরাও। লালবাজারে তাঁদের পৌঁছে দেওয়ার পর মেডিক্যাল কলেজের সামনে দুই চিকিৎসকের ফিরে আসার জন্য অপেক্ষা করবেন তাঁদের সতীর্থরা।

আরজি কর-কাণ্ডে ভুল তথ্য প্রচারের অভিযোগে রবিবারই কলকাতা পুলিশের তরফে ডেকে পাঠানো হয়েছিল রাজ্যের দুই চিকিৎসক কুণাল সরকার এবং সুবর্ণ গোস্বামীকে। কুণাল হৃদরোগ বিশেষজ্ঞ। তিনি একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে যুক্ত। সুবর্ণ পূর্ব বর্ধমান জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক। তবে রবিবার তলব পেলেও কুণালেরা জানিয়ে দেন তাঁরা রবিবার লালবাজারে যেতে পারবেন না। পরে রাজ্যের জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস সংগঠনের তরফে জানানো হয়, সোমবার দুপুর ২টো নাগাদ তাঁরা কুণাল এবং সুবর্ণকে নিয়ে মিছিল করে লালবাজারে যাবেন।

সোমবার দুপুর ২টো নাগাদ মেডিক্যাল কলেজের প্রশাসনিক ব্লকের সামনে জমায়েত হবেন সিনিয়র ডাক্তারেরা। তার পরে সেখান থেকেই তাঁরা সুবর্ণ এবং কুণালের সঙ্গে মিছিল করে যাবেন লালবাজারে। সঙ্গে থাকবেন দুই চিকিৎসকের আইনজীবীরাও। লালবাজার থেকে ফিরে চিকিৎসকদের মিছিল ওই দুই চিকিৎসকের জন্য অপেক্ষা করবে মেডিক্যাল কলেজের সামনেই।

আরজি করের ঘটনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগেই কলকাতা পুলিশ তলব করেছে ওই দুই চিকিৎসককে। অভিযোগ এঁদের মধ্যেই এক জন আরজি করের নিহত মহিলা চিকিৎসকের শরীরে পাওয়া বীর্যের পরিমাণ নিয়ে মন্তব্য করেছিলেন। যা নিয়ে বিতর্ক তৈরি হয়। পুলিশ ওই তথ্যকে ভুয়ো বলেও দাবি করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Doctor Rape and Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE