Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

আন্দোলনের পাশে দাঁড়াতে আরজি করে অবসরপ্রাপ্ত চিকিৎসকেরা, হাই কোর্টে মিছিল আইনজীবীদের

অবসরপ্রাপ্ত চিকিৎসকেরা যখন আন্দোলনরত পড়ুয়াদের পাশে অবস্থানে বসেছেন, সেই সময়ে কলকাতা হাই কোর্ট চত্বরে মিছিল শুরু করেন আইনজীবীরা। মিছিল থেকে স্লোগান ওঠে ‘উই ওয়ান্ট জাস্টিস’।

হাই কোর্টে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ আইনজীবীদের।

হাই কোর্টে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ আইনজীবীদের। ছবি: ভাস্কর মান্না।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৪:৪৩
Share: Save:

আরজি কর-কাণ্ডে আন্দোলনকারী চিকিৎসকদের পাশে দাঁড়াতে এ বার ওই হাসপাতালে গেলেন অবসরপ্রাপ্ত চিকিৎসকেরা। কেউ ডাক্তারির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১৯৬৮ সালে। কেউ বা ১৯৭২ সালে। অশক্ত শরীরেও প্রবীণ চিকিৎসকদের একাংশ সোমবার বেলায় আরজি কর হাসপাতালে পৌঁছন। সেখানে অবস্থানে বসা পড়ুয়াদের সঙ্গে বসে পড়েন তাঁরাও। জানান, উত্তরসূরিদের আন্দোলনে সংহতি জানাতেই তাঁদের সেখানে যাওয়া। অবসরপ্রাপ্ত এক চিকিৎসক বলেন, “আমাদের সময় আরজি কর হাসপাতাল এমন ছিল না। আর এখন কী সব খবর আসছে।”

অবসরপ্রাপ্ত চিকিৎসকেরা যখন আন্দোলনরত পড়ুয়াদের পাশে অবস্থানে বসেছেন, সেই সময়ে কলকাতা হাই কোর্ট চত্বরে মিছিল শুরু করেন আইনজীবীরা। সোমবার সকালে কালো রোব পরে হাতে পোস্টার নিয়ে মিছিল শুরু করেন হাই কোর্টের আইনজীবীরা। মিছিল থেকে স্লোগান ওঠে ‘উই ওয়ান্ট জাস্টিস’। মিছিলে যোগ দেন রাজ্যের প্রাক্তন দুই অ্যাডভোকেট জেনারেল জয়ন্ত মিত্র এবং সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়ও।

সোমবার দুপুরেই বার অ্যাসোসিয়েশনের তরফে একটি বৈঠকে ডাকা হয়। সেই বৈঠকে সর্বসম্মতিক্রমে স্থির হয়, আরজি করে চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় তীব্র নিন্দা জানানো হবে। একই সঙ্গে আইনজীবীদের ওই সংগঠনের তরফে অভিযুক্তদের দ্রুত শাস্তি দেওয়ার দাবিও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RG Kar Protest Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE