Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Bansdroni Police Station

হোয়াট্‌‌সঅ্যাপ গ্রুপ খুলে মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলায় প্ররোচনার অভিযোগ, পাঁচ জন গ্রেফতার বাঁশদ্রোণীতে

ধৃতদের বিরুদ্ধে ঘৃণার বাতাবরণ তৈরি, রাজ্যের শাসকদল এবং অন্যদের মধ্যে বিদ্বেষমূলক সম্পর্ক তৈরির চেষ্টার অভিযোগ উঠেছে। তাঁদের আচরণ সম্প্রীতি, স্থিতাবস্থার পরিপন্থী বলে মনে করছে পুলিশ।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৩:০৯
Share: Save:

হোয়াটস্‌‌অ্যাপ গ্রুপ খুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে হামলা চালানো এবং প্ররোচনা সৃষ্টির অভিযোগ। গ্রুপের দুই অ্যাডমিন-সহ মোট পাঁচ জনকে গ্রেফতার করল বাঁশদ্রোণী থানার পুলিশ। বুধবার এই পাঁচ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতা (বিএনএস)-র একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত পাঁচ জন ‘উই ওয়ান্ট জাস্টিস’ নামে একটি হোয়াট্‌‌সঅ্যাপ গ্রুপ খুলেছিলেন। অভিযোগ, সেই গ্রুপে মেসেজ এবং ভয়েস মেসেজ পাঠিয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলা চালানোর জন্য সকলকে জড়ো হতে বলা হয়। এই বিষয়ে অন্যদের প্ররোচিত করার অভিযোগও উঠেছে ওই পাঁচ জনের বিরুদ্ধে। ধৃত পাঁচ জন হলেন, শুভম সেন শর্মা, বর্ষা ঘোষ, কৃষ্ণা ঘোষ এবং গ্রুপের দুই অ্যাডমিন অরিজিৎ দে ও স্বাগত বন্দ্যোপাধ্যায়।

এই পাঁচ জনের বিরুদ্ধে সমাজে ঘৃণা এবং অবিশ্বাসের বাতাবরণ তৈরি, রাজ্যের শাসকদল এবং অন্যদের মধ্যে বিদ্বেষমূলক সম্পর্ক তৈরির চেষ্টার অভিযোগ উঠেছে। পাঁচ জনের আচরণ সম্প্রীতি এবং স্থিতাবস্থার পরিপন্থী বলে মনে করছে পুলিশ। সাধারণ মানুষের মনে ভীতি সৃষ্টির উদ্দেশ্য নিয়েই তাঁরা কাজ করছিলেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bansdroni arrest Mamata Banerjee Whatsapp Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE