Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Jadavpur University Student Death

নবান্নে যাচ্ছেন যাদবপুরের মৃত ছাত্রের বাবা-মা, দেখা করবেন মুখ্যমন্ত্রীর সঙ্গে

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মৃত ছাত্রের বাবা এবং মা নবান্নে যাচ্ছেন। সোমবারই নবান্নে যাবেন তাঁরা। সেখানে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁরা দেখা করবেন।

Parents of the student who died in Jadavpur University hostel are set to visit CM Mamata Banerjee.

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মৃত ছাত্রের বাবা রামপ্রসাদ কুণ্ডু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:৩০
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মৃত ছাত্রের বাবা এবং মা নবান্নে যাচ্ছেন। সোমবারই নবান্নে যাবেন তাঁরা। সেখানে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁরা দেখা করবেন।

ওই ছাত্রের পরিবারের তরফে মুখ্যমন্ত্রীর কাছে সময় চাওয়া হয়েছিল। মুখ্যমন্ত্রী সোমবার সময় দিয়েছেন বলে খবর নবান্ন সূত্রে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষে (স্নাতক) ভর্তি হয়েছিলেন নদিয়ার ওই ছাত্র। হস্টেলে অন্য ছাত্রদের অতিথি হিসাবে থাকতে শুরু করেছিলেন তিনি। গত ৯ অগস্ট তিনি হস্টেলের এ২ ব্লকের তিন তলার বারান্দা থেকে নীচে পড়ে যান। পরের দিন ভোরে তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় অভিযোগ উঠেছে, ছাত্রটি র‌্যাগিংয়ের শিকার হয়েছিলেন। সেই রাতে তাঁর উপর অত্যাচার করা হয়েছিল বলে অভিযোগ। তবে তিনি নিজে ঝাঁপ দেন, না ঠেলে ফেলে দেওয়া হয়, না কি তিনি বারান্দা থেকে কোনও ভাবে পড়ে যান, তা স্পষ্ট নয় এখনও।

ছাত্রকে উদ্ধার করার সময় কোনও পোশাক তাঁর পরনে ছিল না বলেও অভিযোগ উঠেছে। এই ঘটনায় ছাত্রের পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। এখনও পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এবং বর্তমান ছাত্র মিলিয়ে মোট ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে জয়দীপ ঘোষ নামের এক ছাত্রের বিরুদ্ধে পুলিশকে আটকানোর অভিযোগ ছিল। তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

ঘটনার পর থেকেই পুত্রের মৃত্যুর বিচার চেয়েছেন ছাত্রের বাবা রামপ্রসাদ কুণ্ডু। তাঁদের বাড়িতে পুলিশ গিয়েছিল। গিয়েছিল রাজ্য শিশু সুরক্ষা কমিশনের দলও। এ বার সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে পুত্রের মৃত্যুর তদন্তের বিষয়ে কথা বলবেন রামপ্রসাদ এবং তাঁর স্ত্রী। দোষীদের শাস্তি যাতে নিশ্চিত হয়, সে বিষয়ে আর্জি জানাবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE