Advertisement
০১ জুলাই ২০২৪
Kolkata Municipality Corporation

কলকাতা পুরসভার সমবায়ে জয়ী বামেরা, তৃণমূল-বিজেপি না লড়ায় 'ফাঁকা মাঠে গোল'!

শুক্রবার কলকাতা পুরসভার সাউথ সুবারবান ইউনিট স্টাফ কোঅপারেটিভ ক্রেডিট সোসাইটির নির্বাচন ছিল। সেই নির্বাচন থেকেই সমবায়ের ১২ জন ডিরেক্টর বেছে নেওয়ার কথা।

Left candidates won a cooperative election of KMC

কলকাতা পুরসভা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ২২:১৯
Share: Save:

কলকাতা পুরসভার এক সমবায় নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেল বামেরা। শুক্রবার ওই সমবায়ের ১২টি ডিরেক্টর পদের নির্বাচন হয়। এই নির্বাচনে তৃণমূল বা বিজেপি— কোনও দলই প্রার্থী দেয়নি। ফলে ভোটাভুটিতে না গিয়ে সিআইটিইউ-সহ অন্যান্য বামপন্থী ইউনিয়ন জোটের প্রার্থীরা জয় পান। অনেকেই বলছেন, তৃণমূল-বিজেপি না থাকায় ফাঁকা মাঠে গোল দিল বামেরা।

জানা গিয়েছে, শুক্রবার কলকাতা পুরসভার সাউথ সুবারবান ইউনিট স্টাফ কোঅপারেটিভ ক্রেডিট সোসাইটির নির্বাচন ছিল। সেই নির্বাচন থেকেই সমবায়ের ১২ জন ডিরেক্টর বেছে নেওয়ার কথা। ১৯৭৬ সাল থেকেই পৌর কর্মীদের নিয়ে এই সমবায়টি চলছে। প্রথম থেকেই এই বোর্ড চালাচ্ছে সিআইটিউ নেতৃত্বাধীন জোট।

তবে বছর দুয়েক আগে এই সমবায়টির বোর্ড ভেঙে দেওয়া হয়। বাংলার শাসক দল তৃণমূলের দখলে চলে যায় বোর্ডটি। অভিযোগ, তার পর থেকেই বিভিন্ন সময়ে আন্দোলন শুরু হয়। এই আন্দোলনের জেরে সমবায় দফতর নির্বাচনের সিদ্ধান্ত নেয়। শুক্রবার ছিল সেই নির্বাচন। আগামী ১০ জুলাই বেলা ১২ টায় নবনির্বাচিত সদস্যদের প্রথম সভা হবে। সেখান থেকেই বোর্ডের চেয়ারম্যান-সহ অন্যদের নির্বাচিত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE