Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Rain in West Bengal

১০০ মিলিমিটার! দমদমেই সর্বোচ্চ বৃষ্টিপাত গত ২৪ ঘণ্টায়, তার পর সল্ট লেক, রাজ্যে কোথায় কতটা বর্ষণ?

শেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে দমদমে। শনিবার সকাল সাড়ে আটটা পর্যন্ত সেখানে বৃষ্টিপাতের পরিমাণ ১০০ মিলিমিটার। সল্টলেকেও ৮০ মিলিমিটারের বেশি। তুলনায় অনেকটাই কম বৃষ্টি হয়েছে আলিপুরে।

Heavy rainfall poured in Kolkata and adjacent areas in last 24 hours

কলকাতায় বৃষ্টি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১১:৪৮
Share: Save:

শুক্রবারের টানা বৃষ্টিতে রাজ্যের একাধিক জায়গা জলমগ্ন হয়ে পড়েছে। বীরভূমে কঙ্কালীতলা মন্দির চত্বরে শুক্রবার হাঁটুসমান জল জমে গিয়েছে। কলকাতা-সংলগ্ন পাতিপুকুর আন্ডারপাসেও জল জমেছে। টানা বর্ষণের দুর্ভোগের ছবি ধরা পড়েছে রাজ্যের আরও অন্যান্য জায়গাতেও। শেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে দমদমে। শনিবার সকাল সাড়ে আটটা পর্যন্ত দমদমে বৃষ্টি হয়েছে ১০০ মিলিমিটার। তার পরই রয়েছে সল্টলেক। সেখানে বৃষ্টি হয়েছে ৮১.১ মিলিমিটার। কলকাতার আলিপুরে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৩১.৯ মিলিমিটার।

রাজ্যে কোথায় কেমন বৃষ্টি?

রাজ্যে কোথায় কেমন বৃষ্টি? গ্রাফিক: শৌভিক দেবনাথ

গত কয়েক দিনের বৃষ্টিতে রাজারহাট, চিনার পার্ক-সহ শহরতলির বেশ কিছু জায়গায় রাস্তায় জল জমে গিয়েছে। একই ছবি দক্ষিণের জেলাগুলিতেও। বীরভূমের কঙ্কালীতলায় শুক্রবার থেকেই জল জমে রয়েছে। জল জমেছে পূর্ব বর্ধমানের কাটোয়া শহরের একাধিক ওয়ার্ডেও। ডায়মন্ড হারবারে শনিবার সকাল সাড়ে আটটা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৮০.৪ মিলিমিটার। আসানসোল ও পুরুলিয়াতেও যথাক্রমে ৭৫.৬ মিলিমিটার ও ৬২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। উত্তরবঙ্গের ক্ষেত্রে মালদহে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৫৯.১ মিলিমিটার। বহরমপুরে বৃষ্টি হয়েছে ৫১ মিলিমিটার।

নাগাড়ে বৃষ্টিতে ভোগান্তি শুধু শহর এলাকাতেই নয়, চিন্তা বাড়িয়েছে কৃষকদেরও। একাধিক জায়গায় চাষের জমিতে জল জমে গিয়েছে। তবে স্বস্তির বিষয়, শনিবার থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হতে পারে দক্ষিণের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কিছুটা কমতে পারে বৃষ্টি। তবে উত্তরবঙ্গের ক্ষেত্রে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী কয়েক দিন। উত্তরের পাঁচ জেলায় বৃষ্টির কমলা সতর্কতাও জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain in West Bengal Weather News Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE