Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Fire in Kolkata

গিরিশ পার্কে বসতবাড়িতে আগুন, দমকলের ৫ ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে, অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি ১

প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার ফেটেই আগুন লেগেছে বাড়িতে। অগ্নিদগ্ধ অবস্থায় এক মহিলাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে কলকাতা মেডিক্যাল কলেজে। আপাতত সেখানেই চিকিৎসাধীন ওই মহিলা।

Fire engulfs a residential building in Girish Park, doused with 5 fire tenders, one admitted to hospital

গিরিশ পার্কে আগুন। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৩:৪৩
Share: Save:

শুক্রবার সকালে গিরিশ পার্কে একটি বসতবাড়িতে আচমকা আগুন লাগে। দুর্ঘটনায় এক মহিলা অগ্নিদগ্ধ হয়েছেন। মাঝবয়সি ওই মহিলার নাম রুক্মিণী যাদব। দুর্ঘটনার পর তাঁকে উদ্ধার করে কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন ওই মহিলা।

দোতলা ওই বসতবাড়িটি গিরিশ পার্ক থানার অদূরেই অবস্থিত। স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সকালে হঠাৎ বাড়ির ভিতর একটি জোরালো শব্দ হয়, তার পরই নিমেষের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। দমকল সূত্রে খবর, সকাল ৮টা ৫৭ মিনিটে দমকলের কাছে খবর যায়। তড়িঘড়ি দমকলের পাঁচটি ইঞ্জিন দুর্ঘটনাস্থলে পৌঁছে যায়। তত ক্ষণে আগুন অনেকটা ছড়িয়ে পড়েছিল। কালো ধোঁয়া বার হচ্ছিল দোতলা ওই বাড়ি থেকে। এলাকাটি ঘিঞ্জি হওয়ার কারণে আগুন দ্রুত আশপাশের বাড়িগুলিতে ছড়িয়ে পড়ারও আশঙ্কা ছিল। তবে দমকলের পাঁচটি ইঞ্জিন দ্রুত আগুন নেভানোর কাজে হাত লাগায়। শেষে দমকল কর্মীদের চেষ্টায় সকাল ৯টা ৪০মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

কী ভাবে আগুন লাগল, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। তবে দমকলের প্রাথমিক অনুমান গ্যাস সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। পরিবার সূত্রে খবর, যে সময় দুর্ঘটনাটি ঘটেছিল, সেই সময় ওই মহিলা বাড়িতেই রান্নার জোগাড় করছিলেন। কিছু দিন আগেই বড়বাজার এলাকায় মেহতা বিল্ডিংয়ে আগুন লেগেছিল। শহরের এক শপিং মলেও অগ্নিকাণ্ড ঘটে গিয়েছে সম্প্রতি। যার জেরে বেশ কয়েক দিন বন্ধ রাখতে হয়েছিল ওই শপিং মলটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire in Kolkata Fire Girish Park
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE