Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Enforcement Directorate

বহু উপায়ে দুর্নীতির টাকা লেনদেন করে বুধাদিত্য, দাবি সাপ্লিমেন্টারি চার্জশিটে

তদন্তে আরও উঠে এসেছে, দুর্নীতির টাকা হাওয়ালার মাধ্যমে বিদেশে পাচার করে নিষিদ্ধ প্রজাতির পাখির ব্যবসায় বিনিয়োগ করেছিল বুধাদিত্য।

ED

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ০৭:৫৮
Share: Save:

প্রায় ৩৭ কোটি টাকার আর্থিক দুর্নীতির মামলায় জেল হেফাজতে থাকা বুধাদিত্য চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে বিচার ভবনের সিবিআই বিশেষ আদালতে প্রথম সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করল ইডি। ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র বলেন, ‘‘মঙ্গলবার ৭২ পাতার চার্জশিট ও ৪০০০ পাতার নথি আদালতে জমা দেওয়া হয়েছে। বিচারক‌ তা গ্রহণ করেছেন।’’

উল্লেখ্য, ভুয়ো ওয়েবসাইট খুলে এবং স্বাস্থ্য দফতরের জাল নথির মাধ্যমে একাধিক বেসরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রকে সরকারি পরিষেবা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রায় ৩৭ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে গত ১০ জুলাই বুধাদিত্যকে গ্রেফতার করে ইডি। এ দিন জমা দেওয়া প্রথম সাপ্লিমেন্টারি চার্জশিটে তদন্তকারী অফিসার দাবি করেছেন, নিজের নামে একটি স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত সংস্থা ও একটি কাফেটেরিয়ার মাধ্যমে ওই টাকা বাজার থেকে তুলেছিল বুধাদিত্য। পরে ওই টাকা স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন করে সে।

তদন্তে আরও উঠে এসেছে, দুর্নীতির টাকা হাওয়ালার মাধ্যমে বিদেশে পাচার করে নিষিদ্ধ প্রজাতির পাখির ব্যবসায় বিনিয়োগ করেছিল বুধাদিত্য। তার স্ত্রীর নামে বেশ কয়েকটি সম্পত্তিতেও ওই টাকা বিনিয়োগ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enforcement Directorate arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE