Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Sandip Ghosh

নির্যাতিতার নামপ্রকাশ! সিবিআই জিজ্ঞাসাবাদের মধ্যেই সন্দীপের নামে অভিযোগ দায়ের কলকাতা পুলিশে

ইতিমধ্যেই পুলিশ সমাজমাধ্যমে যে বা যাঁরা আরজি কর-কাণ্ড নিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছেন বা নির্যাতিতার নাম বা ছবি প্রকাশ করেছেন তাঁদের বিরুদ্ধে তদন্ত করছে। এ বার সেই তালিকায় সন্দীপের নাম যুক্ত হল।

সন্দীপ ঘোষ।

সন্দীপ ঘোষ। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ০০:৫৫
Share: Save:

আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় সিবিআই টানা জিজ্ঞাসাবাদ করছে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। এ বার তাঁর বিরুদ্ধে কলকাতা পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। সন্দীপের বিরুদ্ধে অভিযোগ, তিনি নির্যাতিতার নাম প্রকাশ করেছেন। ইতিমধ্যেই পুলিশ সমাজমাধ্যমে যে বা যাঁরা আরজি কর-কাণ্ড নিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছেন বা নির্যাতিতার নাম বা ছবি প্রকাশ করেছেন তাঁদের বিরুদ্ধে তদন্ত করছে। এ বার সেই তালিকায় সন্দীপের নাম যুক্ত হল।

পুলিশ সূত্রে খবর, ৯ অগস্ট সকাল পৌনে ১০টা নাগাদ হাসপাতালেরই এক চিকিৎসকের কাছ থেকে ঘটনার সম্পর্কে জানতে পারেন সন্দীপ। পাঁচ ঘণ্টারও বেশি সময় পর বেলা ৩টে নাগাদ পুলিশের কাছে কয়েকটি লাইনে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। অভিযোগ, এর পরেই প্রকাশ্যে নির্যাতিতার নাম নেন সন্দীপ।

আরজি কর-কাণ্ডের গোড়া থেকেই সন্দীপের বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠেছে। কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্তভার কলকাতা পুলিশের হাত থেকে সিবিআইয়ের কাছে গিয়েছে। ইতিমধ্যে হাসপাতালের চিকিৎসক, পড়ুয়া এবং একাধিক আধিকারিককে তারা জিজ্ঞাসাবাদ করেছে এবং প্রত্যেকের বয়ান রেকর্ড করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্দীপকে প্রথম তলব করা হয়েছিল। তার পর থেকে সোমবার পর্যন্ত চার বার সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন তিনি। সিবিআই তাঁর কাছ থেকে ঠিক কী জানতে চাইছে তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

নিরাপত্তা চেয়ে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেছেন আরজি করের সদ্য প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ। সোমবার সেই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা পিছিয়ে গিয়েছে। আগামী বুধবার শুনানির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE