Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Medical College and Hospital Incident

আরজি কর হাসপাতালে আবার সিবিআই, সেই জরুরি বিভাগে প্রবেশ করলেন তদন্তকারীরা

এই জরুরি বিভাগের চার তলার সেমিনার হল থেকে গত ৯ অগস্ট উদ্ধার হয়েছিল চিকিৎসকের দেহ। অভিযোগ, ধর্ষণ এবং খুন করা হয়েছে চিকিৎসককে।

আরজি কর মেডিক্যাল কলেজে সিবিআইয়ের একটি দল।

আরজি কর মেডিক্যাল কলেজে সিবিআইয়ের একটি দল। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫১
Share: Save:

সুপ্রিম কোর্টে আরজি কর-কাণ্ডের শুনানি শেষ হতেই সোমবার দুপুরে হাসপাতালে গেল সিবিআইয়ের একটি দল। আরজি কর মেডিক্যাল কলেজের জরুরি বিভাগের বিল্ডিংয়ে প্রবেশ করেন তদন্তকারীরা। প্রসঙ্গত, এই জরুরি বিভাগের চার তলার সেমিনার হল থেকে গত ৯ অগস্ট উদ্ধার হয়েছিল চিকিৎসকের দেহ। অভিযোগ, ধর্ষণ এবং খুন করা হয়েছে চিকিৎসককে।

কলকাতা হাই কোর্টের নির্দেশে আরজি কর-কাণ্ডের তদন্ত করছে সিবিআই। সোমবার সুপ্রিম কোর্টে তারা মুখবন্ধ খামে তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দিয়েছে। ঘটনার ফরেন্সিক রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাদের তরফে জানানো হয়েছে, কলকাতা পুলিশের দেওয়া ওই ফরেন্সিক রিপোর্ট তারা দিল্লির এমসে পাঠাতে চায়। পাশাপাশি, ঘটনাস্থল থেকে ফরেন্সিক নমুনা কে সংগ্রহ করেছে, তা নিয়েও প্রশ্ন তুলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারা দাবি করেছে, ঘটনাস্থল থেকে কে ফরেন্সিক নমুনা সংগ্রহ করেছে, সেই বিষয়টিও ‘গুরুত্বপূর্ণ’। সিবিআই শীর্ষ আদালতে আরও দাবি করেছে, এই ধরনের ঘটনার পর প্রথম পাঁচ ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু তারা পাঁচ দিন পরে গিয়েছে ঘটনাস্থলে। তখন কিছু কিছু ‘পাল্টে গিয়েছে’ বলেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি। পরের মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি রয়েছে। তার আগে সিবিআইকে আবার আরজি কর-কাণ্ডের তদন্তের অগ্রগতির রিপোর্ট দিতে হবে।

এর আগেও বেশ কয়েক বার আরজি কর হাসপাতালে গিয়েছেন তদন্তকারীরা। জরুরি বিভাগের পাশাপাশি মর্গ, অধ্যক্ষের ঘরেও গিয়েছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RG Kar Medical College and Hospital Incident CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE