Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Sandip Ghosh

সন্দীপকে গুজরাতে নিয়ে গিয়ে নার্কো অ্যানালিসিস পরীক্ষা করানোর পক্ষপাতী সিবিআই, খবর সংস্থা সূত্রে

এর আগে আরজি কর হাসপাতালে ধর্ষণ এবং খুনে অভিযুক্তের নার্কো পরীক্ষা করাতে চেয়েছিল সিবিআই। সিবিআই সূত্রে খবর, গুজরাতে নিয়ে গিয়ে সন্দীপের নার্কো পরীক্ষা করাতে চাইছে তারা।

সন্দীপ ঘোষ।

সন্দীপ ঘোষ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬
Share: Save:

সন্দীপ ঘোষের নার্কো অ্যানালিসিস করাতে চাইছে সিবিআই। এমনটাই দাবি করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি সূত্র। এর আগে আরজি কর হাসপাতালে ধর্ষণ এবং খুনে অভিযুক্তের নার্কো পরীক্ষা করাতে চেয়েছিল তারা। সিবিআই সূত্রে খবর, গুজরাতে নিয়ে গিয়ে সন্দীপের নার্কো পরীক্ষা করাতে চাইছে তারা। এই নিয়ে শিয়ালদহ আদালতে আবেদন করা হবে বলেও খবর।

আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতিকাণ্ডের তদন্তে নেমে সন্দীপকে গ্রেফতার করেছিল সিবিআই। ১৫ সেপ্টেম্বর তাঁকে চিকিৎসকের ধর্ষণ এবং খুনের মামলায় প্রমাণ লোপাটের অভিযোগে গ্রেফতার দেখায় সিবিআই। আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষের পলিগ্রাফ পরীক্ষা করানো হয়। সিবিআই সূত্রে খবর, দিল্লির সিএফএসএল (সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি)-এর রিপোর্টে তাঁর কিছু কিছু বয়ান ‘বিভ্রান্তিকর’ বলে উল্লেখ করা হয়েছে। সে কারণে, তাঁর কিছু বক্তব্য খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা। তাঁরা আরও মনে করছেন, এই অপরাধের নেপথ্যে বড় ‘ষড়যন্ত্র’ থাকতে পারে। সূত্রের খবর, সে কারণেই সন্দীপের পলিগ্রাফ পরীক্ষা করাতে চাইছে সিবিআই। এই নিয়ে আদালতে আবেদন করবে তারা। এর আগে চিকিৎসকের ধর্ষণ এবং খুনের মামলায় ধৃত সিভিক ভলান্টিয়ারের নার্কো পরীক্ষা করাতে চেয়েছিল সিবিআই। তিনি অনুমতি দেননি।

ইতিমধ্যেই সন্দীপের রেজিস্ট্রেশন বাতিল করেছে পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল। বৃহস্পতিবার এই নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে তারা। নামের আগে আর ডাক্তার লিখতে পারবেন না জেলবন্দি সন্দীপ। প্রেসক্রিপশনও লিখতে পারবেন না। বিজ্ঞপ্তিতে রাজ্য মেডিক্যাল কাউন্সিল জানিয়েছে, গত ৬ সেপ্টেম্বর সন্দীপকে কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়েছিল। সেই নোটিসের উপযুক্ত জবাব দেননি সন্দীপ। সে কারণে নথিভুক্ত চিকিৎসকদের রেজিস্টার থেকে তাঁর নাম অপসারণ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE