Advertisement
০৬ জুলাই ২০২৪
CBI in Newtown

নিটকাণ্ডের যোগ কি এ বার কলকাতায়? নিউ টাউনের অভিজাত আবাসনে সিবিআই, চলছে তল্লাশি

নিটের প্রশ্নফাঁসের ঘটনায় ইতিমধ্যেই বিহার, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র এবং গুজরাত থেকে ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন সাত জন।

CBI raids in newtown flat on suspicion of a NEET connection

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৭:০৭
Share: Save:

নিউ টাউনের এক অভিজাত আবাসনে হাজির হয়েছে সিবিআইয়ের একটি দল। বুধবার ওই আবাসনের একটি ফ্ল্যাটে যায় তারা। দলটির সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনীও।

সূত্রের খবর, যে ফ্ল্যাটে সিবিআইয়ের দলটি গিয়েছে, সেটি অমিত কুমার নামে এক ব্যক্তির। যদিও ফ্ল্যাটটি তালাবন্ধ ছিল। সেই তালা ভাঙতে সিবিআই আধিকারিকেরা এক জন চাবিওয়ালাকেও নিয়ে গিয়েছেন। তা হলে কি নিটকাণ্ডের তদন্ত চালাতেই নিউ টাউনে হাজির হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী দলটি? যদিও সিবিআই সূত্রে কোনও কিছুই জানানো হয়নি।

নিটের প্রশ্নফাঁসের ঘটনায় ইতিমধ্যেই বিহার, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র এবং গুজরাত থেকে বেশ কয়েক জন গ্রেফতার হয়েছেন। এখনও পর্যন্ত এই কাণ্ডে ৩৩ জন গ্রেফতার হয়েছেন। গত ২২ জুন সিবিআইয়ের হাতে তদন্তভার তুলে দেওয়া হয়। তদন্তভার হাতে পাওয়ার পর বিহার, ঝাড়খণ্ড এবং মহারাষ্ট্র থেকে মোট সাত জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। ধৃতদের জেরা করে এই প্রশ্নফাঁসের ঘটনায় দুই চক্রীর নাম উঠে এসেছে। তাঁদের মধ্যে সিকন্দর যাদবেন্দু আগেই গ্রেফতার হয়েছেন। অন্য চক্রী সঞ্জীব মুখিয়ার এখনও হদিস পায়নি সিবিআই।

সূত্রের খবর, এই সঞ্জীবই প্রশ্নফাঁসকাণ্ডের মূল চক্রী। তদন্তে জানা গিয়েছে, সঞ্জীব বেশ কয়েকটি রাজ্যে নিয়মিত যাতায়াত করতেন। উত্তরপ্রদেশ, রাজস্থান, ঝাড়খণ্ড-সহ বেশ কয়েকটি রাজ্যে তাঁর নিয়মিত যাতায়াত ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE