Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
House Donate

অ্যাম্বুল্যান্স ব্রিগেডের প্রশিক্ষণ কেন্দ্র তৈরিতে বাড়ি দান বৃদ্ধের

জরাজীর্ণ বাড়িটি সংস্কারের পরে সেখানে হবে সেন্ট জন অ্যাম্বুল্যান্স ব্রিগেডের শরৎ ব্রহ্মচারী অ্যাম্বুল্যান্স ডিভিশনের নতুন দফতর।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ০৬:২৮
Share: Save:

অ্যাম্বুল্যান্স ব্রিগেডের প্রশিক্ষণ কেন্দ্র তৈরির উদ্দেশ্যে নিজের বসতবাড়ি দান করলেন অবসরপ্রাপ্ত এক হিসাবরক্ষক। কসবার পোস্ট অফিস এলাকার বাসিন্দা, চুনীলাল পাল নামে ৯৭ বছরের ওই বৃদ্ধ কিছু দিন আগেই এই ইচ্ছা প্রকাশ করেছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গিয়েছে। গত ১০ মে, অক্ষয় তৃতীয়ার দিনে এই হস্তান্তরের আইনি প্রক্রিয়া সম্পূর্ণ হয়। জরাজীর্ণ বাড়িটি সংস্কারের পরে সেখানে হবে সেন্ট জন অ্যাম্বুল্যান্স ব্রিগেডের শরৎ ব্রহ্মচারী অ্যাম্বুল্যান্স ডিভিশনের নতুন দফতর। সেখানে মেয়েদের নার্সিং, প্রাথমিক চিকিৎসা, মা ও শিশুর যত্ন ইত্যাদির প্রশিক্ষণের ব্যবস্থা ছাড়াও সাধারণ মানুষের চিকিৎসা কেন্দ্র, প্যাথলজি গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলে ব্রিগেড সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য, সেন্ট জন অ্যাম্বুল্যান্স ব্রিগেড কয়েক দশক ধরে বিপর্যয় কবলিত মানুষদের উদ্ধার ও নানা চিকিৎসা সংক্রান্ত প্রশিক্ষণের কাজে যুক্ত। সম্পর্কে ওই বৃদ্ধের ভাইপো, অ্যাম্বুল্যান্স ব্রিগেডের সঙ্গে যুক্ত দেবজ্যোতি পাল জানান, শুধু নিজের বাড়ি দান করাই নয়, এর আগে একাধিক স্কুল ও সেবা প্রতিষ্ঠানকে অর্থসাহায্য করেছেন তাঁর কাকা এবং প্রয়াত কাকিমা, প্রাক্তন শিক্ষিকাগীতা ভট্টাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Medical Ambulance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE