Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
University of Calcutta

বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ঘর দখলে অভিযুক্ত প্রাক্তন ছাত্রনেতা

অভিযোগ, বেশ কয়েক বছর আগে পাশ করে গেলেও কুণাল এই বিশ্ববিদ্যালয়ের রাজাবাজার সায়েন্স কলেজ ক্যাম্পাসে গবেষকদের হস্টেলের দু’টি ঘর দখল করে রেখেছিলেন।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ও শিলিগুড়ি শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০১
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তন ছাত্রনেতার বিরুদ্ধে হস্টেলের ঘর দখল করে রাখার অভিযোগ উঠল। এই নিয়ে ক্ষুব্ধ ওই হস্টেলের আবাসিকেরা। একদা বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের নেতা কুণাল সামন্তের বিরুদ্ধে উঠেছে এই অভিযোগ। বৃহস্পতিবার কর্তৃপক্ষ কুণালের ‘দখল’ করে রাখা হস্টেলের দু’টি ঘরের তালা খুলে দেন।

অভিযোগ, বেশ কয়েক বছর আগে পাশ করে গেলেও কুণাল এই বিশ্ববিদ্যালয়ের রাজাবাজার সায়েন্স কলেজ ক্যাম্পাসে গবেষকদের হস্টেলের দু’টি ঘর দখল করে রেখেছিলেন। বর্তমানে পশ্চিম মেদিনীপুরের একটি কলেজের শিক্ষক তিনি। আবাসিকদের অভিযোগ, কলকাতায় এলে হস্টেলের একটি ঘরে কুণাল থাকতেন। অন্য ঘরটিতে তাঁর এক আত্মীয় থাকতেন। তাঁর পরিচিতেরাও এসে থাকতেন। রাতে হস্টেলের গেট খুলে তাঁদের ঢুকতে দেওয়া হত বলেও অভিযোগ। বুধবার সন্ধ্যার দিকে এর বিরুদ্ধে বিক্ষোভও দেখান এই হস্টেলের আবাসিকেরা।

অন্তর্বর্তী উপাচার্য শান্তা দত্ত দে বৃহস্পতিবার বলেন, ‘‘কুণালকে অবিলম্বে ওই দু’টি ঘর ছাড়তে হবে।’’ বিকেলের দিকে হস্টেলের সুপার, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সচিব এবং ‘বোর্ড অব রেসিডেন্স’-এর সচিব নিজেরা দাঁড়িয়ে ওই দুই ঘর খোলান। ভিতরে যা জিনিসপত্র ছিল, তা বার করে দেওয়া হয়। দু’টি ঘরের একটিতে এক জন গবেষককে থাকার ব্যবস্থাও করে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে কুণালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘ওখানে আমি দীর্ঘদিন থাকি
না। আমি এই মুহূর্তে কর্মস্থলে রয়েছি। এই পরিস্থিতিতে ঘর যদি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খুলে
নেন, আমার কোনও সমস্যা নেই।’’ প্রসঙ্গত, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের অন্য হস্টেলের এক প্রাক্তন ছাত্রের বিরুদ্ধে ঘর দখল করে থাকা এবং বিশেষ ভাবে সক্ষম এক ছাত্রকে র‌্যাগিং করার অভিযোগ উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

University of Calcutta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE