Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Protests

নিয়োগ-বিজ্ঞপ্তি কবে, বৃষ্টিস্নাত মিছিলে প্রশ্ন  

৫০ হাজার শূন্য পদ তৈরি করে দ্রুত বিজ্ঞপ্তি দিতে হবে, এই দাবিতে মঙ্গলবার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করলেন ২০২২ সালের প্রাথমিক টেট পাশ চাকরিপ্রার্থীরা।

২২০২২ সালে টেট পাসদের জন্য পর্যাপ্ত শূন্যপদ এর ঘোষণা ও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে শিয়ালদহ থেকে ধর্মতলা মহামিছিল।

২২০২২ সালে টেট পাসদের জন্য পর্যাপ্ত শূন্যপদ এর ঘোষণা ও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে শিয়ালদহ থেকে ধর্মতলা মহামিছিল। ছবি: স্বাতী চক্রবর্তী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০৬
Share: Save:

তাঁরা প্রাথমিকের টেট পাশ করেছেন ২০২২ সালে। অথচ, তার পর থেকে এখনও পর্যন্ত নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। ৫০ হাজার শূন্য পদ তৈরি করে দ্রুত বিজ্ঞপ্তি দিতে হবে, এই দাবিতে মঙ্গলবার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করলেন ২০২২ সালের প্রাথমিক টেট পাশ চাকরিপ্রার্থীরা।

আন্দোলনকারীরা জানাচ্ছেন, ২০২২ সালের ১১ ডিসেম্বর টেট হয়েছিল। ফল বেরোয় ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি। এক চাকরিপ্রার্থী মোহিত করাতি বলেন, ‘‘প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি আমাদের বলেছিলেন, কোনও বাধা না থাকলে ৫০ হাজার শূন্য পদে নিয়োগ করা হবে। আমাদের নিয়োগ নিয়ে তো আদালতে মামলা চলছে না। তা হলে কেন নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হচ্ছে না?’’ যদিও এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল বলেন, ‘‘পর্ষদ নিয়োগ করতে পারে না। সরকার শূন্য পদের সংখ্যা দিলে তবেই নতুন নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া যাবে।’’ একই সঙ্গে তিনি বলেন, ‘‘আগের নিয়োগ প্রক্রিয়া আইনি জটে আটকে রয়েছে। সেই প্রক্রিয়া শেষ না হলে কী ভাবে নতুন বিজ্ঞপ্তি দেওয়া সম্ভব?’’

এ দিনের মিছিল মাঝেমধ্যেই বৃষ্টির কবলে পড়েছে। ভিজতে ভিজতেই চাকরিপ্রার্থীরা ধর্মতলা পর্যন্ত আসেন। সেখানে কয়েক জন রাস্তায় বসে বিক্ষোভও দেখান। চাকরিপ্রার্থীদের অভিযোগ, তাঁরা শিক্ষামন্ত্রীর সঙ্গে বসতে চেয়ে বহু বার চিঠি দিয়েছেন। কিন্তু, সদুত্তর পাননি। মন্ত্রীর সঙ্গে বসতে চেয়ে তাঁরা রাজ্যের মুখ্যসচিবকে ইমেলও করেছেন। পরে মোহিত জানান, সেই ইমেলের জবাব না পেলেও পুলিশ জানিয়েছে, তাঁদের লেখা চিঠি মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

protests TET Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE