Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Coronavirus in West Bengal

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত ২১৫ জন, সংক্রমণের শীর্ষে কলকাতা

রাজ্য সরকার প্রকাশিত সর্বেশষ পরিসংখ্যানে দেখা গিয়েছে, রাজ্যে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৩ হাজার ১৫৫।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১০:৪৮
Share: Save:

২০০-র উপরেই রয়েছে রাজ্যে করোনা সংক্রমণের হার। ৮ মার্চ প্রকাশিত রাজ্য সরকারের পরিসংখ্যানে দেখা গিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৫ জন। আর সংক্রমণের জেলাওয়াড়ি পরিসংখ্যানে দেখা যাচ্ছে শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬৯ জন। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬৩।

রাজ্যে একদিকে যখন নিয়মিত টিকাকরণের প্রক্রিয়া চলছে, তখনই সংক্রমণের হার বৃদ্ধি থেকে শুরু করে করোনার নতুন প্রজাতির ছড়িয়ে পড়া নিয়ে চিন্তা বাড়ছে প্রশাসনের। রাজ্য সরকার প্রকাশিত সর্বেশষ পরিসংখ্যানে দেখা গিয়েছে, রাজ্যে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৩ হাজার ১৫৫। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২২১ জন আক্রান্ত। এই সময়ের মধ্যেই রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। একজন হাওড়ার বাসিন্দা, অন্যজন উত্তর ২৪ পরগনার। কলকাতায় এই সময়ের মধ্যে কোনও মৃত্যু হয়নি। সংক্রমণের হার রয়েছে ১.৪৯ শতাংশ। কিছুটা বেড়েছে নমুনা পরীক্ষার পরিমাণ। শেষ ২৪ ঘণ্টায়, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪১২ জনের।

জেলা ভিত্তিক পরিসংখ্যান দেখলে দেখা যাবে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সর্বোচ্চ সংক্রমণ হয়েছে কলকাতায় (৬৯), তারপর রয়েছে উত্তর ২৪ পরগনা (৬৩), তারপর হাওড়া (২১)। আলিপুরদুয়ার আর দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে করোনা সংক্রমণের কোনও খবর পাওয়া যায়নি গত ২৪ ঘণ্টায়।

সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৭৬ হাজার ৮৩৮। এখনও পর্যন্ত ১০ হাজার ২৮০ জনের মৃত্যু হয়েছে। ৮৭ লক্ষ ১৩ হাজার ২৬৫ জনের করোনার পরীক্ষা করা হয়েছে। রাজ্যের টিটাকরণও চলছে জোরকদমে। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ১১ হাজার ৬৯ জন। এখন পর্যন্ত সর্বমোট টিকাপ্রাপ্তের সংখ্যা ১৫ লক্ষ ৯১ হাজার ৮৬৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE