Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Howrah Bridge

হাওড়া ব্রিজ থেকে নদীতে ঝাঁপ দেওয়ার চেষ্টা, কোনও রকমে যুবককে আটকাল পুলিশ, দড়ি বেঁধে প্রাণরক্ষা

প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, যুবক মানসিক ভারসাম্যহীন। তাই রেলিং ধরে ঝুলতে ঝুলতেও নিজেকে বাঁচানোর কোনও চেষ্টাই তাঁর মধ্যে লক্ষ করা যায়নি। যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

হাওড়া ব্রিজে বেঁধে রাখা হয়েছে যুবককে।

হাওড়া ব্রিজে বেঁধে রাখা হয়েছে যুবককে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৫:৫৫
Share: Save:

হাওড়া ব্রিজের রেলিং টপকে গঙ্গায় ঝাঁপ দেওয়ার চেষ্টা করতে গিয়ে পুলিশের হাতে আটক এক যুবক। পুলিশ সূত্রে খবর, ওই যুবক মানসিক ভারসাম্যহীন। কেন তিনি রেলিং টপকে নদীতে ঝাঁপ দেওয়ার চেষ্টা করছিলেন, তা খতিয়ে দেখছে পুলিশ। তবে পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের মুখে এখনও একটি শব্দও বলেননি ওই যুবক। ফলে, উদ্দেশ্য নিয়ে ধন্দ তৈরি হয়েছে।

হাওড়া ব্রিজ থেকে যাতে কেউ নদীতে ঝাঁপ দিতে না পারেন, সে জন্য লোহার রেলিংয়ের উপর কাঁটাতার দিয়ে ঘেরা রয়েছে। পুলিশ সূত্রে খবর, ব্রিজের ৬ নম্বর স্তম্ভের কাছে এক যুবক আচমকাই কাঁটাতার পেরিয়ে রেলিং ধরে ঝুলতে থাকেন। নীচে নদী। হতবাক পুলিশকর্মীরা ছুটে এসে ওই যুবককে রেলিংয়ের অন্য দিক থেকে জাপটে ধরেন। কিন্তু যুবক পুলিশের হাত ছাড়ানোর জন্য ছটফট করতে থাকেন। পুলিশ ওই যুবককে রেলিং থেকে তোলার চেষ্টা করে। কিন্তু তাঁকে রেলিংয়ের অন্য প্রান্তে আনা যায়নি। তত ক্ষণে চলে এসেছে দমকল। বাধ্য হয়ে শক্ত দড়ি দিয়ে তাঁকে রেলিংয়ের সঙ্গেই আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলেন দমকলকর্মীরা, যাতে কোনও ভাবেই ওই যুবক নদীতে ঝাঁপ দিতে না পারেন। এর পর বেশ কিছু ক্ষণের চেষ্টায় যুবককে নিরাপদে রেলিংয়ের এ প্রান্তে আনা সম্ভব হয়।

প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, যুবক মানসিক ভারসাম্যহীন। তাই রেলিং ধরে ঝুলতে ঝুলতেও নিজেকে বাঁচানোর কোনও চেষ্টাই তাঁর মধ্যে লক্ষ করা যায়নি। ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। তাঁর পরিচয় জানার চেষ্টা চলছে। হাওড়া দমকল বিভাগের আধিকারিক সোমনাথ প্রামাণিক বলেন, ‘‘পুলিশ থেকে ফোন আসে, এক যুবককে ব্রিজে আটকানো হয়েছে। তাঁকে উদ্ধার করতে হবে। সঙ্গে সঙ্গে দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তাঁকে উদ্ধার করেন। ব্রিজের রেলিং তিনি কী করে টপকালেন, তা জানার চেষ্টা চলছে। তবে ওই যুবক কোনও কথা বলছেন না। ফলে সমস্যা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE