Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Konnagar

পরীক্ষা শেষে স্কুলের পাশে পুকুরে স্নানে নেমে দুর্ঘটনা, কোন্নগরে মৃত্যু দুই ছাত্রের!

সায়ন নাথ এবং উজান ঘোষ দু’জনে কোন্নগর নবগ্রাম বিদ্যাপীঠের ছাত্র। সপ্তম শ্রেণিতে পড়াশোনা করত তারা। শুক্রবার স্কুলের ইতিহাস পরীক্ষা ছিল।

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোন্নগর শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৫:৪৬
Share: Save:

পুকুরে জলে ডুবে মৃত্যু হল দুই স্কুলছাত্রের। হুগলির কোন্নগরের ঘটনা। স্থানীয় সূত্রে খবর, ইতিহাস পরীক্ষা দিয়ে কয়েক জন সহপাঠীর সঙ্গে স্কুলের পাশেই একটি পুকুরে স্নান করতে গিয়েছিল সায়ন নাথ এবং উজান ঘোষ নামে দুই ছাত্র। তার পরেই ওই দুর্ঘটনা।

জানা গিয়েছে, সায়ন এবং উজান দু’জনে কোন্নগর নবগ্রাম বিদ্যাপীঠের ছাত্র। সপ্তম শ্রেণিতে পড়াশোনা করত তারা। শুক্রবার স্কুলের ইতিহাস পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ হওয়ার পর স্কুল থেকে খানিক দূরে কয়েক জনের সঙ্গে তারা স্নান করতে গিয়েছিল। স্থানীয়েরা জানান, কয়েক জন ছাত্র স্নান করছিল পুকুরে। বাকিরা পুকুর থেকে উঠে এসেছিল। কিন্তু ওই দু’জনকে ডুবে যেতে দেখে কয়েক জন পড়ুয়া। তারা ভয় পেয়ে পথচলতি কয়েক জনকে জানায়। কয়েক জনের চেষ্টায় পুকুর থেকে উদ্ধার করা হয় দুই ছাত্রকে। খবর যায় স্কুলে। দুই ছাত্রকে কানাইপুর স্বাস্থ্যকেন্দ্র নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু, কর্তব্যরত চিকিৎসকেরা দু’জনকেই মৃত বলে ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীদের কয়েক জনের দাবি, পুকুরে স্নান করতে নামলেও ওই ছাত্রদের সকলে সাঁতার জানত না। কোমরে থার্মোকল বেঁধে পুকুরে নেমেছিল তারা। এই দুর্ঘটনা প্রসঙ্গে স্কুলের প্রধানশিক্ষিকা সোমা চৌধুরী বলেন, ‘‘আজ পরীক্ষা শেষ হওয়ার পর ওরা পুকুরে স্নান করতে নামে। পুকুরটা স্কুল থেকে কিছুটা দূরে। পৌনে ১টা নাগাদ আমরা খবর পাই। পুকুরে গিয়ে দেখি, স্থানীয়েরা উদ্ধারের চেষ্টা করছে। এক ছাত্রকে পাঁচ মিনিট পর উদ্ধার করা হয়। আর এক জনকে দেরিতে পাওয়া গিয়েছিল।’’ তিনি দুই ছাত্রের অকাল মৃত্যুতে শোকপ্রকাশ করেন।

মৃত ছাত্র উজানের মা সোনালী ঘোষ বলেন, ‘‘স্কুলে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরেনি ছেলে। ওর বাবা ফোন করে বলল হাসপাতালে আসতে। তার পর জানলাম, সব শেষ!’’ কী ভাবে এই দুর্ঘটনা হল তার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Konnagar Student Death Hooghly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE