Advertisement
০৮ জুলাই ২০২৪
Hoogly

‘অলঙ্কার কী হবে?’ তৃণমূল কাউন্সিলরদের গণপদত্যাগ স্ট্যান্ডিং কমিটি থেকে! কী ঘটল বাঁশবেড়িয়া পুরসভায়?

পুরসভার স্ট্যান্ডিং কমিটি থেকে পদত্যাগ করলেন মোট ১২ জন তৃণমূল কাউন্সিলর। তার আগে পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে ক্ষোভে ধর্নায় বসেন তাঁরা। যদিও এ নিয়ে চেয়ারম্যান কোনও প্রতিক্রিয়া দেননি।

TMC councillors

স্ট্যান্ডিং কমিটির বিভিন্ন পদ থেকে ইস্তফা বাঁশবেড়িয়া পুরসভার কাউন্সিলরদের। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাঁশবেড়িয়া শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ২০:৫০
Share: Save:

লোকসভা ভোটে হুগলি কেন্দ্রে জয়ী হয়েছে তৃণমূল। কিন্তু বাঁশবেড়িয়া পুরসভা এলাকায় প্রায় সাড়ে ১১ হাজার ভোটে বিজেপির কাছে হারতে হয়েছে শাসকদলকে। সেই ফলের পরে তৃণমূল কাউন্সিলরদের নাকি কোনও বৈঠকেই ডাকেন না পুরসভার চেয়ারম্যান আদিত্য নিয়োগী। শুক্রবার ওই ঘটনার প্রেক্ষিতে পুরসভার স্ট্যান্ডিং কমিটি থেকে পদত্যাগ করলেন মোট ১২ জন তৃণমূল কাউন্সিলর। তার আগে চেয়ারম্যানের বিরুদ্ধে ক্ষোভে ধর্নায় বসেছিলেন তাঁরা। যদিও এ নিয়ে আদিত্য কোনও প্রতিক্রিয়া দেননি।

বাঁশবেড়িয়া পুরসভার তৃণমূল কাউন্সিলরদের একাংশ শুক্রবার চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অভিযোগ করতে শুরু করেছেন। কাউন্সিলরদের অভিযোগ, চেয়ারম্যান তাঁদের কথা শোনেন না। এক কাউন্সিলর বলেন, ‘‘উনি নিজের কিছু লোককে দিয়ে কাজ করান। কাউন্সিলরদের কোনও গুরুত্ব নেই ওঁর কাছে। চেয়ারম্যানের অসহযোগিতার জন্য নিজেদের ওয়ার্ডে পরিষেবা দিতে পারছি না। এর ফলেই লোকসভা ভোটে হার হয়েছে।’’

গত ২২ জুন চেয়ারম্যান বদলের দাবিতে বিক্ষোভের পর শুক্রবার পুরসভার বিভিন্ন স্ট্যান্ডিং কমিটি থেকে পদত্যাগ করেছেন ১২ জন কাউন্সিলর। তৃণমূল কাউন্সিলর বিশ্বজিৎ দাস, প্রিয়াঙ্কা দাসেরা বলেন, ‘‘আমরা কাউন্সিলর হিসাবে এলাকার কোনও কাজ করতে পারছি না। স্ট্যান্ডিং কমিটি আমাদের কাছে অলঙ্কার ছাড়া আর কিছুই নয়। কারণ, স্ট্যান্ডিং কমিটির কোনও মিটিং হয় না। যা কিছু সিদ্ধান্ত চেয়ারম্যান নিজেই নেন। তিনটি স্ট্যান্ডিং কমিটির মাথায় রয়েছেন তিনি। কিন্তু কোনও বৈঠক হয় না।’’ তাঁরা আরও বলেন, ‘‘এ বিষয়ে আমরা দলের নেতৃত্বকে জানিয়েছি। তাঁরা নিশ্চয়ই কোনও ব্যবস্থা নেবেন।’’

পুরসভা সূত্রে খবর, প্রথম বোর্ড মিটিংয়ে বিভিন্ন দফতরের ছ’টি স্ট্যান্ডিং কমিটি তৈরি হলেও সেগুলি নিষ্ক্রিয়। অন্য দিকে, বাঁশবেড়িয়া পুরসভার শাসকদলের কাউন্সিলরেরা চেয়ারম্যানের বিরুদ্ধে বার বার বিদ্রোহ ঘোষণা করায় অস্বস্তিতে পড়েছেন নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hoogly TMC Councillors Bansberia Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE