Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Durga Puja 2024

অনুদান নেবে না মহিলাদের পুজো

এ বার পুজো কমিটিগুলির সরকারি অনুদান ৭০ হাজার থেকে বাড়িয়ে ৮৫ হাজার টাকা করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
তারকেশ্বর শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ০৯:০৪
Share: Save:

আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে দুর্গাপুজোয় সরকারি অনুদান না নেওয়ার কথা ঘোষণা করল হুগলির তারকেশ্বরের আস্তারা গ্রামের একটি পুজো কমিটি।

‘মা শরৎজননী দুর্গা উৎসব পূজা কমিটি’ নামে মহিলাদের ওই পুজো এ বার পাঁচ বছরে পা দিচ্ছে। আগে প্রতি বছরই তারা সরকারি অনুদান পেয়েছে। এ বার পুজো কমিটিগুলির সরকারি অনুদান ৭০ হাজার থেকে বাড়িয়ে ৮৫ হাজার টাকা করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা সত্ত্বেও ওই পুজো কমিটি এ বার অনুদানের জন্য আবেদন না করার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার সন্ধ্যায় ওই পুজো কমিটির পক্ষ থেকে মোমবাতি জ্বালিয়ে আরজি কর-কাণ্ডের
প্রতিবাদ জানানো হয় পুজো মণ্ডপের মাঠে। পুজো কমিটির সদস্য চৈতালি জানা বলেন, ‘‘আরজি করে যে নৃশংস ঘটনা ঘটেছে, তার বিচার চাই। যে ভাবে জ্যান্ত দুর্গাকে মারা হয়েছে, তারই প্রতিবাদে আমরা এ বছর সরকারি অনুদান নেব না। অপরাধীদের কঠোর শাস্তি হওয়াটা খুবই প্রয়োজন।’’

এ নিয়ে বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি তথা পুরশুড়ার বিধায়ক বিমান ঘোষ বলেন, ‘‘আমরা মনে করি, পশ্চিমবঙ্গের সব পুজো কমিটিরই উচিত অনুদান না নিয়ে প্রতিবাদ জানানো উচিত।’’ তৃণমূলের আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি তথা তারকেশ্বরের বিধায়ক রামেন্দু সিংহরায় বলেন, ‘‘এ বিষয়ে আমাকে প্রশ্ন করা হচ্ছে কেন? যারা অনুদান নেবে না তারা বলুক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE