Advertisement
০৩ জুলাই ২০২৪
Local Train Disruption

আমতা-হাওড়া লোকালের ওভারহেড তার ছিঁড়ে তিন ঘণ্টা বন্ধ রইল ট্রেন চলাচল, ভোগান্তি যাত্রীদের

সোমবার সকাল ৬টা ৫ মিনিটে আমতা থেকে হাওড়ার দিকে যাওয়ার পথে লোকাল ট্রেনের ওভারহেড তার ছিঁড়ে যায়। তারটি জড়িয়ে যায় প্যান্টোগ্রাফের সঙ্গে। সকাল থেকে তিন ঘণ্টা বন্ধ ছিলট্রেন চলাচল।

হাওড়া-আমতা লাইনে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ।

হাওড়া-আমতা লাইনে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ০৮:৫৮
Share: Save:

আমতা-হাওড়া লোকালের ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি। ভোর থেকে ওই লাইনে তিন ঘণ্টা লোকাল ট্রেন চলাচল বন্ধ ছিল। থমকে ছিল পরিষেবা। ইতিমধ্যে দু’টি লোকাল ট্রেন বাতিলও করেছেন রেল কর্তৃপক্ষ। সপ্তাহের প্রথম দিনে হাওড়াগামী ট্রেনে এই সমস্যার কারণে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা। সকাল ৯টার পর ট্রেন চলাচল আবার শুরু হয়েছে।

সোমবার সকাল ৬টা ৫ মিনিটে ঘটনাটি ঘটে। আমতা থেকে হাওড়ার দিকে যাচ্ছিল লোকাল ট্রেনটি। বড়গাছিয়া স্টেশনের কাছে আচমকা ট্রেন দাঁড়িয়ে যায়। প্যান্টোগ্রাফের সঙ্গে জড়িয়ে যায় ট্রেনের ওভারহেড তার। এর ফলে সকাল থেকে প্রায় তিন ঘণ্টা সেখানেই দাঁড়িয়ে ছিল ট্রেনটি। যাত্রীরা সমস্যায় পড়েন। ওই লাইনে অন্য কোনও ট্রেনও চলছিল না। ফলে হাওড়ার দিকে আসতে চাওয়া যাত্রীরা ভোগান্তির শিকার হন।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ওমপ্রকাশ চরণ এ প্রসঙ্গে বলেন, ‘‘সকালে এই ঘটনা ঘটেছে। হাওড়া-আমতা সেকশনে বড়গাছিয়া স্টেশনের কাছে ট্রেনের ওভারহেড টার ছিঁড়ে গিয়েছে। যার ফলে আপাতত দুটো লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। প্যান্টোগ্রাফের সঙ্গে তার জড়িয়ে যাওয়ায় পরিস্থিতি স্বাভাবিক হতে কিছুটা সময় লেগেছে। এখন ট্রেন চলাচল শুরু হয়ে গিয়েছে।’’

ট্রেন বিপত্তির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেল আধিকারিকেরা। তার সারিয়ে দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করে তাঁরা। সকাল ৮টা নাগাদ রেল সূত্রে জানানো হয়েছিল, পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হতে আরও এক থেকে দেড় ঘণ্টা লাগবে। ৯টার পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

সকাল সকাল কর্মস্থলে যাওয়ার জন্য বহু মানুষ বেরিয়েছিলেন। লোকাল ট্রেনই তাঁদের ভরসা। লাইনে গোলমাল হওয়ায় তাঁরা স্টেশনে অপেক্ষা করেছেন। এর ফলে স্টেশনগুলিতেও ভিড় জমে গিয়েছিল। এর পর হাওড়ার দিকে আসার ট্রেনগুলিতেও ভিড় হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE