Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
corona

Corona Infection: জেলায় জেলায় করোনা চিকিৎসক-নার্সদের, হাওড়ায় আক্রান্ত স্বাস্থ্য দফতরের ৪৬ জন

৪৬ জনের মধ্যে রয়েছেন দু’জন ডেপুটি সিএমওএইচ, বেশ কয়েক জন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী। আক্রান্তদের মধ্যে বেশির ভাগই নিভৃতাবাসে রয়েছেন।

আক্রান্ত হাওড়ার স্বাস্থ্য দফতরের একাধিক কর্মী।

আক্রান্ত হাওড়ার স্বাস্থ্য দফতরের একাধিক কর্মী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ১৬:৫৪
Share: Save:

সাধারণ মানুষই শুধু নন, করোনা আক্রান্ত হচ্ছেন চিকিৎসক এবং নার্সদের মতো সামনের সারির যোদ্ধারাও। কয়েকটি জেলায় ধরা পড়েছে এই ছবি। মঙ্গলবার কয়েকটি জেলার চিকিৎসক, নার্স এমনকি হাসপাতাল সুপারের করোনা ধরা পড়েছে।

করোনা থাবা বসাল হাওড়ার উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে। ওই হাসপাতালের সুপার-সহ কোভিড আক্রান্ত হলেন আরও ছ’জন চিকিৎসক। এমনকি, হাসপাতালের ছ’জন স্বাস্থ্যকর্মীও করোনা আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে, জেলা স্বাস্থ্য দফতরের মোট ৪৬ জন কর্মী করোনা-আক্রান্ত।

৪৬ জনের মধ্যে রয়েছেন দু’জন ডেপুটি সিএমওএইচ, বেশ কয়েক জন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী। আক্রান্তদের মধ্যে বেশির ভাগই নিভৃতবাসে রয়েছেন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচন্দ্র মণ্ডল বলেন, ‘‘দু’জন ডেপুটি সিএমওএইচ ছাড়াও বেশ কয়েক জন চিকিৎসক এবং নার্স কোভিডে আক্রান্ত। তবে পরিস্থিতি মোকাবিলা করার জন্য সব রকম চেষ্টা করা হচ্ছে।’’ এ ছাড়া হাওড়া জেলার একাধিক বেসরকারি হাসপাতালের চিকিৎসক এবং নার্সও করোনা-আক্রান্ত হয়েছেন বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

হুগলির পোলবা হাসপাতালেও থাবা বসিয়েছে করোনা। দ্বিতীয় ডোজ নিয়েও করোনা আক্রান্ত হয়েছেন ওই হাসপাতালের চিকিৎসক এবং নার্স। এমনটাই জানিয়েছেন পোলবার ব্লক স্বাস্থ্য আধিকারিক কৌশিক মণ্ডল। তিনি জানিয়েছেন, এক চিকিৎসক এবং তিন জন নার্স করোনা-আক্রান্ত হয়েছেন। তাঁরা প্রত্যেকে নিভৃতবাসে রয়েছেন। হুগলিরই পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালের চিকিৎসক এবং নার্স মিলিয়ে চার জন করোনা-আক্রান্ত হয়েছেন জানিয়েছেন পান্ডুয়া ব্লকের স্বাস্থ্য আধিকারিক মঞ্জুর আলম। তিনি জানিয়েছেন, পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালের এক চিকিৎসক এবং তিন জন নার্সের করোনা হয়েছে।

করোনা আক্রান্ত হয়েছেন আসানসোল জেলা হাসপাতালে চার চিকিৎসক এবং কর্মী-সহ মোট ৩০ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের কাউকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কেউ নিভৃতবাসে রয়েছেন। এ ছাড়া আসানসোল ইএসআই হাসপাতালেরও কয়েক জন চিকিৎসক এবং কর্মী করোনা-আক্রান্ত।

দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালের তিন চিকিৎসক এবং সাত নার্সের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনার সব পর্যটন কেন্দ্র এবং কয়েকটি মেলা বন্ধ করে দেওয়া হয়েছিল। আগামী ১৬ জানুয়ারি সিপিএমের জেলা সম্মেলন হওয়ার কথা ছিল জয়নগরের শিবনাথ শাস্ত্রী হলে। চার দিনের সেই কর্মসূচি বাতিল করা হয়েছে।

করোনা সংক্রমণ রুখতে কড়া পুলিশ-প্রশাসন। মাস্ক না পরার জন্য মঙ্গলবার পুলিশ জেলায় জেলায় অভিযান চালায়। কোভিডবিধি ভাঙার অভিযোগে শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ফের করোনা আক্রান্ত হয়েছেন মালদহের অতিরিক্ত জেলাশাসক মৃদুল হালদার। আপাতত তিনিও নিভৃতবাসে রয়েছেন।

সংক্রমণ ঠেকাতে কড়া পদক্ষেপ করেছে মালদহ জেলা পুলিশ। মাস্ক পরার বার্তা দিয়ে অভিযান চালিয়েছে ইংরেজবাজার থানার পুলিশ। বিনামূল্যে মাস্কও বিলি করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona Howrah Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE