Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Local Train Cancel

লিলুয়ায় ট্রেন লাইনচ্যুত, বাতিল হাওড়া-ব্যান্ডেল শাখার তিন জোড়া লোকাল, ভোগান্তি বাড়ছে যাত্রীদের

মঙ্গলবার সকাল সকাল ৭টা ৫ মিনিট নাগাদ পূর্ব রেলের হাওড়া ডিভিশনে লিলুয়া স্টেশনের কাছে একটি লোকাল লাইনচ্যুত হয়। শেওড়াফুলি স্টেশন থেকে হাওড়ার উদ্দেশে যাচ্ছিল ওই ফাঁকা ট্রেনটি।

Eastern railway confirm that six local train cancelled in Howrah-Bandel divison

কখন ট্রেন ছাড়বে অপেক্ষায় নিত্যযাত্রীরা। ছবি: রানা দত্তগুপ্ত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া ও হুগলি শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১০:৫৪
Share: Save:

লিলুয়া স্টেশনের কাছে লোকাল ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনার জেরে বিপাকে পড়েছেন যাত্রীরা। সকাল থেকে প্রায় অনেক ক্ষণ বন্ধ ছিল ওই শাখার ডাউন লাইনের ট্রেন চলাচল। এ বার পূর্ব রেলের তরফে জানানো হল, আপ-ডাউন মিলিয়ে তিন জোড়া হাওড়া-ব্যান্ডেল লোকাল বাতিল করা হয়েছে। যাতে আরও সমস্যা বাড়ল নিত্যযাত্রীদের।

পূর্ব রেল সূত্রে খবর, তিনটি আপ হাওড়া-ব্যান্ডেল লোকাল বাতিল করা হয়েছে। ৩৭২২১, ৩৭২২৩ এবং ৩৭২২৫ লোকালগুলি বাতিল হয়েছে। এ ছাড়াও ৩৭২৩৬, ৩৭২৩৮ এবং ৩৭২৪০ ডাউন ব্যান্ডেল-হাওড়া লোকালও চলবে না মঙ্গলবার।

মঙ্গলবার সকাল সকাল ৭টা ৫ মিনিট নাগাদ পূর্ব রেলের হাওড়া ডিভিশনে লিলুয়া স্টেশনের কাছে একটি লোকাল লাইনচ্যুত হয়। শেওড়াফুলি স্টেশন থেকে হাওড়ার উদ্দেশে যাচ্ছিল ওই ফাঁকা ট্রেনটি। লিলুয়া স্টেশন ছাড়ার কয়েক মিনিটের মধ্যেই ট্রেনটি লাইনচ্যুত হয়। ফলে ডাউন লাইনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। বিভিন্ন স্টেশনে পর পর দাঁড়িয়ে পড়ে ব্যান্ডেল, বর্ধমান লোকাল।

রেলের তরফে জানানো হয়েছিল, একটি ‘অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন’ ঘটনাস্থলে গিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) কৌশিক মিত্র বলেন, “দ্রুত গতিতে পরিষেবা স্বাভাবিক করার কাজ চালানো হয়। কী কারণে লোকাল ট্রেনটি লাইনচ্যুত হল, সবিস্তারে তার তদন্ত করে দেখা হবে।’’ সকাল ৮টা ৫৫ মিনিট নাগাদ ডাউন লাইনে ট্রেন চলাচল শুরু হয়। তবে

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। ট্রেন চললেও তা খুবই ধীর গতিতে। হাওড়া থেকে ছাড়া ট্রেনগুলিকে বেলুড় স্টেশন পর্যন্ত নিয়ে আসা হচ্ছে হাওড়া-বর্ধমান আপ কর্ড লাইন দিয়ে। তার পর ট্রেনগুলিকে তোলা হচ্ছে হাওড়া-বর্ধমান আপ লাইনে। সব মিলিয়ে দুর্ভোগ বাড়ছে নিত্যযাত্রীদের। পূর্ব রেল সূত্রে খবর, ১১টা নাগাদ কাজ শেষ হয়েছে। তার পরই ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। যদিও নিত্যযাত্রীদের দাবি, পরিষেবা স্বাভাবিক হয়নি। পাঁচ মিনিটের পর পার হতে আধ ঘণ্টা লেগে যাচ্ছে। প্রায় প্রতিটি সিগন্যালেই ট্রেন দাঁড়িয়ে পড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Local Train Eastern Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE