Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

মায়ানমারে ঘনাচ্ছে ঘূর্ণাবর্ত, আগামী দু’দিন ভারী বৃষ্টিতে ভিজবে পশ্চিমবঙ্গের কোন কোন জেলা

বৃহস্পতিবার সকালেও কলকাতায় কয়েক পশলা বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার আকাশ মূলত মেঘলাই থাকবে।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৫
Share: Save:

মায়ানমারের মধ্যভাগে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আগামী দু’দিনে পশ্চিম-উত্তর পশ্চিমে এগিয়ে বাংলাদেশের উপকূলে পৌঁছবে সেটি। তার জেরেই আগামী ক’দিন ভারী বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা। ভিজবে কলকাতাও। বৃহস্পতিবার এমনটাই জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর।

এই জেলাগুলি হল কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদীয়া এবং বীরভূম। শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দুই ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমানে। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমে ভারী বৃষ্টি হবে শনিবারও। তার পরে কয়েক দিন আপাতত বৃষ্টির দেখা মিলবে না দক্ষিণবঙ্গে।

উত্তরবঙ্গের জেলাগুলিতেও বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং মালদহে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহে।

বৃহস্পতিবার সকালেও কলকাতায় কয়েক পশলা বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস থাকার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE