Advertisement
০৮ জুলাই ২০২৪
Bengal Recruitment Case

নিয়োগ মামলায় অয়ন শীলের জামিনের শুনানি পিছিয়ে গেল হাই কোর্টে, পরবর্তী শুনানি ফের কবে?

মঙ্গলবারই অয়নের সংস্থার মাধ্যমে বিভিন্ন পুরসভায় ১,৮২৯ জন কর্মীর বেআইনি নিয়োগ হয়েছে বলে আলিপুর আদালতে অভিযোগ করেছিল সিবিআই। সেই আবহেই অয়নের জামিনের আর্জির শুনানি হওয়ার কথা ছিল কলকাতা হাই কোর্টে।

অয়ন শীল।

অয়ন শীল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৩:৩৫
Share: Save:

নিয়োগ মামলায় ধৃত হুগলির ব্যবসায়ী অয়ন শীলের জামিনের আবেদন পিছিয়ে গেল কলকাতা হাই কোর্টে।

মঙ্গলবারই পুর নিয়োগ মামলায় আলিপুর আদালতে চার্জশিট পেশ করেছিল সিবিআই। সেই চার্জশিটে নাম ছিল অয়নেরও। বলা হয়েছিল, অয়নের সংস্থার মাধ্যমে বিভিন্ন পুরসভায় ১,৮২৯ জন কর্মীর বেআইনি নিয়োগ হয়েছে। সেই আবহেই শুক্রবার অয়নের জামিনের আর্জির শুনানি হওয়ার কথা ছিল কলকাতা হাই কোর্টে। বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে মামলাটি উঠবে বলে নির্ধারিত ছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই শুনানি হল না। আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়, অয়নের জামিন-মামলার পরবর্তী শুনানি হবে আগামী সপ্তাহের শনিবার। অর্থাৎ, ১৩ জুলাই। বিচারপতি ঘোষই মামলাটি শুনবেন।

রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে নিয়োগ দুর্নীতির অভিযোগে গ্রেফতার হুগলির তৃণমূলের দুই বহিষ্কৃত নেতা কুন্তল ঘোষ এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সূত্র ধরে অয়নের নাম প্রকাশ্যে আসে। সেই সূত্রেই গত বছর ১৯ মার্চ অয়নের সল্টলেক এবং হুগলির বাড়িতে তল্লাশি চালায় ইডি। গ্রেফতারও করা হয় অয়নকে।

তল্লাশিতে অয়নের বাড়ি থেকে উদ্ধার হয়েছিল দিস্তা দিস্তা ওএমআর শিট এবং ২৮ পাতার একটি নথি। আপাতদৃষ্টিতে যা প্রাথমিকের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত নথি বলে মনে হলেও পরে পরীক্ষা করে জানা যায়, আসলে তা পুরসভার নিয়োগ সংক্রান্ত। ওই নথির মধ্যে ছিল একাধিক পুরসভার প্রার্থিতালিকা। উত্তর দমদম, নিউ ব্যারাকপুর, দক্ষিণ দমদম-সহ বেশ কয়েকটি পুরসভার মেডিক্যাল অফিসার, শ্রমিক, ওয়ার্ড মাস্টার, কেরানি, সহ-কোষাধ্যক্ষ, হেল্পার, চালক-সহ একাধিক পদে নিয়োগের সুপারিশের তালিকাও ছিল তাতে। এর পরই প্রকাশ্যে আসে পুর নিয়োগে দুর্নীতির বিষয়টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Recruitment Case Ayan Shil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE