Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Justice Abhijit Gangopadhyay

৫৩ জনের চাকরি বাতিল, এক জনকে ১০ হাজার টাকা জরিমানারও নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

শুক্রবার ৫৪ জন হলফনামা জমা দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে। তাঁদের মধ্যে ৫৩ জন আদালতে উপস্থিত ছিলেন। হাই কোর্ট হলফনামার বক্তব্য খতিয়ে দেখে ৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দেয়।

ফের ৫৩ জনের চাকরি বাতিল করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ফের ৫৩ জনের চাকরি বাতিল করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৩:৫৯
Share: Save:

প্রাথমিকে ফের চাকরি বাতিল করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার তিনি ৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন। এক জনকে ১০ হাজার টাকা জরিমানাও করেন তিনি।

প্রাথমিক স্কুলে বেআইনি ভাবে চাকরি পেয়েছেন— এই অভিযোগে ২৬৯ জনের চাকরি আগেই বাতিলের নির্দেশ আগেই দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সুপ্রিম কোর্ট ওই ২৬৯ জনের চাকরি বাতিলের উপর তখন স্থগিতাদেশ দিয়েছিল। জানিয়েছিল, আগে এই ২৬৯ জনের বক্তব্য শুনতে হবে হাই কোর্টকে। সেই কারণে যাঁদের চাকরি বাতিল হয়েছে, তাঁদেরই হলফনামা জমা দিতে হবে হাই কোর্টে। হলফনামায় ২৬৯ জনকে জানাতে হবে যে, তাঁরা বৈধ ভাবে চাকরি পেয়েছেন।

সেই মতো বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে আবেদন করেন অনেক শিক্ষক। তাঁরা হলফনামা দিয়ে নিজের বক্তব্য জানান হাই কোর্টে। শুক্রবার ৫৪ জন হলফনামা জমা দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে। তাঁদের মধ্যে ৫৩ জন আদালতে উপস্থিত ছিলেন। কিন্তু এক জন আসেননি। হাই কোর্ট হলফনামার বক্তব্য খতিয়ে দেখে ৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দেয়। যিনি অনুপস্থিত ছিলেন, তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, তিনি নতুন করে হলফনামা দিতে পারবেন বলে জানিয়েছেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE