Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bangladesh Protest

বাংলাদেশের ছাত্রদের সমর্থনে শহরে মিছিল

এসইউসি, সিপিআই (এম-এল) লিবারেশন, সিপিআই এবং আরএসপি-র ছাত্র সংগঠন যথাক্রমে এআইডিএসও, আইসা, এআইএসএফ এবং পিএসইউ-র ডাকে এ দিন রামলীলা ময়দান থেকে মিছিল শুরু হয়।

বাংলাদেশের আন্দোলনের সমর্থনে ‘সংহতি মিছিল’। কলকাতায়।

বাংলাদেশের আন্দোলনের সমর্থনে ‘সংহতি মিছিল’। কলকাতায়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ০৮:২৭
Share: Save:

বাংলাদেশের কোটা সংস্কার আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবং সেখানকার পড়ুয়াদের উপরে সরকারের ‘দমন-পীড়নের’ প্রতিবাদে বৃহস্পতিবার কলকাতায় বাংলাদেশ হাই কমিশন পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল চারটি বামপন্থী ছাত্র সংগঠন। এসইউসি, সিপিআই (এম-এল) লিবারেশন, সিপিআই এবং আরএসপি-র ছাত্র সংগঠন যথাক্রমে এআইডিএসও, আইসা, এআইএসএফ এবং পিএসইউ-র ডাকে এ দিন রামলীলা ময়দান থেকে মিছিল শুরু হয়। বাংলাদেশ লাইব্রেরির সামনে আন্দোলনকারীদের পুলিশ আটকালে ধস্তাধস্তি বাধে। সেখানেই বিক্ষোভ সভা করে সংগঠনগুলি। সভায় বক্তৃতা করেছেন পিএসইউ-এর সাধারণ সম্পাদক নওফেল মহম্মদ সফিউল্লা, এআইডিএসও-র রাজ্য সভাপতি মণিশঙ্কর পট্টনায়ক, এআইএসএফ নেতা প্রীতম দাস এবং আইসা-র তিয়াসা। সংগঠনগুলির চার সদস্যের প্রতিনিধি দল হাই কমিশনে দাবিপত্রও জমা দিয়েছে। প্রসঙ্গত, এর আগেও একই বিষয়কে সামনে রেখে ছাত্র সংগঠনের মিছিলে বাধা দিয়েছিল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Protest Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE