Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Shahjahan Sheikh

তিন বার হাজিরা এড়ান, ফের শাহজাহানের ভাই সিরাজ-সহ তিন জনকে সিজিওতে তলব করল ইডি

এর আগে সিরাজুদ্দিন-সহ তিন জনকে মোট তিন বার তলব করা হলেও প্রতি বারই হাজিরা এড়ান তাঁরা। ইডি সূত্রে খবর, চলতি সপ্তাহেই চতুর্থ বারের জন্য তাঁদের তলব করা হচ্ছে।

শাহজাহান শেখ।

শাহজাহান শেখ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১২:৩১
Share: Save:

ফের সিজিও কমপ্লেক্সে তলব করা হল শাহজাহান শেখের ভাই সিরাজুদ্দিন শেখকে। একই সঙ্গে তলব করা হয়েছে শাহজাহানের জামাই এবং গাড়ির চালককেও। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি সূত্রে খবর, আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার ওই তিন জনকে তলব করা হয়েছে। ফের হাজিরা এড়ালে আইনি পদক্ষেপ করার কথাও ভাবা হচ্ছে।

এর আগে সিরাজুদ্দিন-সহ ওই তিন জনকে মোট তিন বার তলব করা হলেও প্রতি বারই হাজিরা এড়ান তাঁরা। এখনও পর্যন্ত সিরাজুদ্দিনের সন্ধান পাওয়া যায়নি। ইডির তদন্তকারীরা মনে করছেন, তদন্ত থেকে বাঁচতে গা ঢাকা দিয়েছেন সিরাজুদ্দিন।

সন্দেশখালি এবং ন্যাজাট থানায় ২০১৮ থেকে ২০২৪ সাল পর্যন্ত মহিলা নির্যাতন, জমির জবরদখল, স্থানীয় বাসিন্দাদের উপর জুলুমবাজির যে সমস্ত অভিযোগ দায়ের হয়েছে, তার মধ্যে শাহজাহান ছাড়া নাম ছিল শিবু হাজরা এবং অন্যদের। ইডি সূত্রে খবর, সেই মামলার তদন্তের সূত্রেই তাঁকে একাধিক বার তলব করা হয়েছিল সিরাজুদ্দিনকে।

এর আগে শাহজাহানের আর এক ভাই আলমগিরকে গ্রেফতার করেছিল সিবিআই। পরে ‘শোন অ্যারেস্ট’ দেখিয়ে তাঁকে গ্রেফতার করে ইডিও। একই সঙ্গে গ্রেফতার করা হয় শাহজাহানের দুই শাগরেদ শিবু হাজরা এবং দিদারবক্স মোল্লাকে। ইডি সূত্রে খবর, রেশন দুর্নীতিকাণ্ড-সহ সন্দেশখালির জমি দখল এবং ভেড়ি দখল সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদ করতেই ওই তিন জনকে ফের তলব করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Summon CGO Complex
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE