Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে সর্বোচ্চ মৃত্যু গত ২৪ ঘণ্টায়, দৈনিক আক্রান্তের চেয়ে বাড়ল সুস্থের সংখ্যা

রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৬। উত্তর ২৪ পরগনা (৪,১৭৭) এবং কলকাতা (৩,৬১৮)-য় নতুন সংক্রমিত সারা রাজ্যে সর্বোচ্চ।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ২২:১৮
Share: Save:

সুস্থের সংখ্যা বাড়লেও রাজ্যে গোটা কোভিড পর্বে সর্বোচ্চ সংখ্যক মানুষের মৃত্যু হল গত ২৪ ঘণ্টায়। ওই সময় কালে ১৫৭ জন রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৪৮ জন। ৩১ জন কলকাতায়। এ ছাড়া হাওড়া (১৮) এবং দক্ষিণ ২৪ পরগনা (১৩)-তেও দৈনিক মৃত্যুর সংখ্যা দশের বেশি। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৭৩৩ জনের। বুধবার এমন তথ্যই জানাচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন। তার মধ্যে কলকাতায় মোট মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। মোট ৩ হাজার ৪১৩ জনের প্রাণহানি হয়েছে উত্তর ২৪ পরগনাতেও।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৬। উত্তর ২৪ পরগনা (৪,১৭৭) এবং কলকাতা (৩,৬১৮)-য় নতুন সংক্রমিতের সংখ্যা সারা রাজ্যের মধ্যে সর্বোচ্চ। এ ছাড়াও সংক্রমণের মাত্রা কয়েক গুণ বেড়েছে হুগলি (১,১৭২), দক্ষিণ ২৪ পরগনা (১,১৬০), নদিয়া (৯৫৫), হাওড়া (৯৫৪), পূর্ব মেদিনীপুর (৮১২), পশ্চিম বর্ধমান (৭৬১) এবং পশ্চিম মেদিনীপুর (৭১৩) জেলায়। কোভিডের দ্বিতীয় ধাক্কায় অন্য জেলাগুলিতেও সংক্রমণ বেড়েছে।

মঙ্গলবারের তুলনায় রাজ্যে দৈনিক সংক্রমণের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার হয়েছে ২৭.৭০ শতাংশ। আবার মোট সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.২৩ শতাংশে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। বুধবার কোভিড পরীক্ষা হয়েছে ৭০ হাজার ১৩৩ জনের। রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৪৯১ জন।

মৃত্যু এবং সংক্রমিতের সংখ্যা উদ্বেগ এবং আশঙ্কা বাড়ালেও, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের চেয়ে সুস্থের সংখ্যা বেশি। যা গত ৭০ দিনের মধ্যে এই প্রথম। গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৬ জন আক্রান্ত হলেও, সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ১৫১ জন। চলতি বছরের গত ৯ মার্চ দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৮৮ জন। ওই দিন সুস্থের সংখ্যা ছিল ১৯৮। তার ৭০ দিন পর ফের এমনটা ঘটল।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ৬২ হাজার ৬৫৭ জনের। এই নিয়ে রাজ্যে মোট টিকাকরণ হল ১ কোটি ২৬ লক্ষ ৯০ হাজার ৮৩৬ জনের। বুধবারই রাজ্যে ২ লক্ষের বেশি কোভিশিল্ড টিকা এসে পৌঁছেছে। তার ফলে টিকাকরণ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE