Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Coronavirus in West Bengal

টিকার প্রথম ডোজ দেওয়া আপাতত বন্ধ দক্ষিণ দিনাজপুরে

সংক্রমণ রুখতে এক দিকে জীবাণুমুক্ত করার কাজ চলবে। অন্য দিকে, সচেতনতা বাড়াতেও বৃহস্পতিবার থেকে প্রচার শুরু করছে জেলা প্রশাসন।

বুধবার সাংবাদিক সম্মেলন করেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে।

বুধবার সাংবাদিক সম্মেলন করেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ২০:২১
Share: Save:

দক্ষিণ দিনাজপুরে নতুন করে করোনার প্রথম ডোজের টিকাকরণ আপাতত বন্ধ করল জেলা স্বাস্থ্য প্রশাসন। রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশে সব জেলাতেই প্রথম ডোজ বন্ধ রাখা হয়েছে। সে কারণেই এই মুহূর্তে জেলাতেও টিকাকরণ আপাতত বন্ধ থাকবে। যদিও ১ মে থেকে সকলকে টিকা দেওয়া শুরু হবে।

দক্ষিণ দিনাজপুরে করোনা পরিস্থিতি নিয়ে বুধবার সাংবাদিক সম্মেলন করেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে। তিনি বলেন, “গত এক সপ্তাহে জেলায় কোভিড আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে গিয়েছে। সংক্রমণের হার কমাতে রাজ্য সরকার থেকে নানা পদক্ষেপ করা হচ্ছে। শহরের জনবহুল এলাকায় বাজারহাট, অফিস চত্বরগুলি স্যানিটাইজ করার ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে শহরের বিভিন্ন প্রান্তে মাস্ক বিতরণ করা হবে। সেই সঙ্গে করোনা নিয়ে পথচলতি মানুষদের সচেতন করা হবে।”

সংক্রমণ রুখতে এক দিকে জীবাণুমুক্ত করার কাজ চলবে। অন্য দিকে, সচেতনতা বাড়াতেও বৃহস্পতিবার থেকে প্রচার শুরু করছে জেলা প্রশাসন। জেলায় এখনও পর্যন্ত অক্সিজেনের অভাব নেই বলে দাবি করেছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক। তবে রোগীর সংখ্যা যে ভাবে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তাতে স্বাস্থ্যকর্তাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। ইতিমধ্যেই ২টি সেফ হোম চালু করার নির্দেশ দিয়েছে জেলা স্বাস্থ্য প্রশাসন। এ ছাড়াও, গত এক বছর ধরে বালুরঘাটের নাট্য উৎকর্ষ কেন্দ্রে একটি ৯০ বেডের হাসপাতাল চলছে। সেই হাসপাতালের পরিকাঠামোও উন্নয়নের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE