Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
COVID-19

২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু ৮৯, এ যাবৎ সর্বোচ্চ, নতুন আক্রান্ত প্রায় সাড়ে ১৭ হাজার

রাজ্যে নতুন করে আক্রান্ত ১৭ হাজার ৪০৩ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮ লক্ষ ১০ হাজার ৯৫৫।

গ্রাফিক: নিরুপম পাল।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ২১:১১
Share: Save:

করোনা পর্বে এ যাবৎ পর্যন্ত রাজ্যে সর্বোচ্চ দৈনিক মৃত্যু হল বৃহস্পতিবার। গত ২৪ ঘণ্টায় ৮৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতায় মারা গিয়েছেন ২৩ জন। উত্তর ২৪ পরগনায় ২১ জন মারা গিয়েছেন। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন থেকে এমনটাই জানা গিয়েছে।

বৃহস্পতিবার ৮৯ জনের মৃত্যুর ফলে রাজ্যে করোনায় প্রাণ হারালেন মোট ১১ হাজার ২৪৮ জন। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনা (১১), হাওড়া (৭), হুগলি (৬), বাঁকুড়া (৫), পশ্চিম মেদিনীপুর (৪) এবং বীরভূম (৪) জেলাতেও মৃত্যুর ঘটনা ঘটেছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪০৩ জন। এর ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন বেড়ে হল ৮ লক্ষ ১০ হাজার ৯৫৫ জন। সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা (৩,৯১২) এবং কলকাতা (৩,৯০১)। এ ছাড়া, রাজ্যের বাকি জেলাগুলিতে সংক্রমণের চিত্র— আলিপুরদুয়ার (৫৮), কোচবিহার (১৫১), দার্জিলিং (১৯১), কালিম্পং (৩৬), জলপাইগুড়ি (১৫২), উত্তর দিনাজপুর (২৯৩), দক্ষিণ দিনাজপুর (১৭৪), মালদহ (৫২৮), মুর্শিদাবাদ (৫৫৩), নদিয়া (৭৪৯), বীরভূম (৭৪৬), পুরুলিয়া (৩৫৪), বাঁকুড়া (৪০২), ঝাড়গ্রাম (৭৪), পশ্চিম মেদিনীপুর (২৬১), পূর্ব মেদিনীপুর (৫৪৩), পূর্ব বর্ধমান (৫৮৫), পশ্চিম বর্ধমান (৮৯৩), হাওড়া (৯২৭), হুগলি (৯৩০) এবং দক্ষিণ দিনাজপুর (৯৯০)।

রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী রয়েছেন ১ লক্ষ ১০ হাজার ২৪১ জন। যা বুধবারের তুলনায় ৪ হাজার ৪২৯ বেশি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১২ হাজার ৮৮৫ জন। ফলে, রাজ্যে এখন মোট সুস্থের সংখ্যা ৬ লক্ষ ৮৯ হাজার ৪৬৬ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার পৌঁছেছে ৩২.৩৯ শতাংশে। মোট সংক্রণের হারও বেড়ে হয়েছে ৭.৮১ শতাংশ। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৫৩ হাজার ৭২৪ জনের। প্রতি দিন যত সংখ্যক কোভিড পরীক্ষা হয়, তার মধ্যে যত জনের রিপোর্ট পজিটিভ আসে তার শতাংশের হারকেই সংক্রমণের হার বলা হয়।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ১ লক্ষ ৯৩ হাজার ৮৫২ জনের। এই নিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১ কোটি ৬ লক্ষ ৩২ হাজার ৮৭ জনের টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE