Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
COVID 19

Covid 19: কোভিড পরীক্ষা বাড়লেও রাজ্যে অনেক কম নতুন আক্রান্তের সংখ্যা, মৃত্যু নিয়ে উদ্বেগ

বুধবার করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯২৩ জন। দৈনিক সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা (১,৮৬০) ও কলকাতা (১,০৪০)।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২১ ২২:৫৮
Share: Save:

রাজ্যে বুধবার কোভিড পরীক্ষার সংখ্যা বাড়লেও, দৈনিক আক্রান্তের সংখ্যা ৯ হাজারের নীচেই। তার জেরে মঙ্গলবারের তুলনায় কমেছে দৈনিক সংক্রমণের হারও। তবে মোট সংক্রমণের হার একই আছে। দীর্ঘ দিন পর রাজ্যের করোনা পরিস্থিতিতে এতটা বদল আশাপ্রদ বলেই মনে করছেন রাজ্যের স্বাস্থকর্তারা। তবে দৈনিক ১৩৫ জনের মৃত্যু করোনা নিয়ে উদ্বেগ জিইয়ে রাখলই।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯২৩ জন। দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা (১,৮৬০) এবং কলকাতা (১,০৪০)। হাওড়া (৬৭০), দক্ষিণ ২৪ পরগনা (৬০৬), নদিয়া (৫৬৮), হুগলি (৫৫১) এবং পূর্ব মেদিনীপুর (৫০৩)-এ বুধবার সংক্রমিতের সংখ্যা ৫০০-র বেশি। এ ছাড়া রাজ্যের অন্য জেলাগুলিতেও দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে। রাজ্যে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৯৪ হাজার ৭২৪।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা হয়েছে ৭৫ হাজার ১৬১টি। তার পরেও সংক্রমিতের সংখ্যা ৯ হাজারের কম হওয়ায় পরিস্থিতির বদল হচ্ছে বলেই মনে করছেন স্বাস্থ্যকর্তারা। এর ফলে দৈনিক সংক্রমণের হারও মঙ্গলবারের থেকে কমে হয়েছে ১২.৫৪ শতাংশ। তবে মোট সংক্রমণের হার আগের মতো ১১.০৯ শতাংশই রয়েছে। রাজ্যে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৩ লক্ষ ৮ হাজার ৮৯৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৮৬ জন।

রাজ্যে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমেছে অনেকটা। এই মুহূর্তে সক্রিয় রোগী রয়েছেন ৭০ হাজার ১৫ জন। যা গত ২৪ ঘণ্টার তুলনায় সাড়ে ৮ হাজার কম।

অনেকগুলি ইতিবাচক দিক থাকলেও রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা উদ্বেগ জিইয়ে রাখছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে প্রাণ হারিয়েছেন ১৩৫ জন। এর ফলে রাজ্যে করোনায় প্রাণ হারালেন মোট ১৫ হাজার ৮১৩ জন। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ৪৩, কলকাতায় ৩৮ এবং হাওড়ায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আরও কয়েকটি জেলায় মৃত্যু হয়েছে করোনা রোগীর।

রাজ্যে টিকার জোগান কিছুটা বৃদ্ধি পাওয়ায় টিকাকরণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ২ লক্ষ ৫০ হাজার ১৮৩ জনের। এই নিয়ে রাজ্যে ১ কোটি ৪৯ লক্ষ ৬৪ হাজার ৭১৪ জনের টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE