Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Corona

টাকার বিনিময়ে করোনার নেগেটিভ রিপোর্ট! হাওড়ায় নামী হাসপাতালে ধৃত ২ কর্মী

পুলিশের তরফে জানানো হয়েছে, কে বা কারা কোভিড রিপোর্ট টাকার বিনিময়ে নিচ্ছিলেন ধৃতদের জেরা করে তা জানার চেষ্টা চলছে।

ধৃত অমিত লাহাকে নিয়ে যাওয়া হচ্ছে আদালতে।

ধৃত অমিত লাহাকে নিয়ে যাওয়া হচ্ছে আদালতে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১৫:৩৪
Share: Save:

কোভিড পরীক্ষা না করিয়েও টাকার বিনিময়ে ‘নেগেটিভ’ রিপোর্ট দেওয়ার অভিযোগ উঠল হাওড়ার একটি নামী বেসরকারি হাসপাতালের দুই কর্মীর বিরুদ্ধে। তাঁদের নামে গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেন হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত দু’জন প্যাথলজি বিভাগের কর্মী। তাঁদের নাম অভিজিৎ মাইতি এবং অমিত লাহা। পুলিশ দুই অভিযুক্তকেই গ্রেফতার করেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, গত মঙ্গলবার তাঁদের কাছে একটি অভিযোগ জমা পড়ে। সেই অভিযোগে জানানো হয়, কোভিড পরীক্ষা না করা সত্ত্বেও টাকার বিনিময়ে ওই হাসপাতাল থেকে বেশ কয়েক জনকে ‘করোনা নেগেটিভ’ রিপোর্ট দেওয়া হয়েছে। ওই দুই কর্মীর নাম করে অভিযোগ জানানো হয়। হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট দেবাশিস ধর বলেন, ‘‘আমরা এই অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই গোলাবাড়ি থানায় লিখিত অভিযোগ করি। কারণ, অভিযোগটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।’’

পুলিশি তদন্তের পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ আলাদা করে বিভাগীয় তদন্ত শুরু করে। অভিযোগ পেয়ে প্রথমে অভিজিৎকে গ্রেফতার করে পুলিশ। এর পর বুধবার রাতে গ্রেফতার করা হয় অন্য কর্মী অমিতকে। অভিজিৎকে বুধবার আদালতে হাজির করায় পুলিশ। বিচারক তাঁকে ৩ দিনের জন্য পুলিশে হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। বৃহস্পতিবার অমিতকে হাওড়া আদালতে পেশ করা হয়।

পুলিশের তরফে জানানো হয়েছে, কে বা কারা কোভিড রিপোর্ট টাকার বিনিময়ে নিচ্ছিলেন ধৃতদের জেরা করে তা জানার চেষ্টা চলছে। এই ঘটনার পিছনে বড় কোনও চক্র রয়েছে বলেও প্রাথমিক ভাবে অনুমান পুলিশের। হাসপাতাল কর্তৃপক্ষের মতে, প্রতিষ্ঠানের বদনাম করতেই ওই চক্র কাজ করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

private hospitals Corona COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE