Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Congress

বিচারপতির সমর্থনে পথে নামল কংগ্রেস

টিভিতে সাক্ষাৎকার-বিতর্কে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে আপাতত নিয়োগ সংক্রান্ত দু’টি মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

Congress\'s Protest.

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে কংগ্রেসের মিছিল। কলকাতায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ০৯:২৭
Share: Save:

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে পথে নেমে পড়ল কংগ্রেস। অভিনব মিছিল থেকে দাবি তোলা হল, দুর্নাতির বিরুদ্ধে বিচারপতি গঙ্গোপাধ্যায় যে লড়াই চালানোর কথা বলেছেন, কংগ্রেস সেই লড়াইয়ের পাশে আছে।

টিভিতে সাক্ষাৎকার-বিতর্কে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে আপাতত নিয়োগ সংক্রান্ত দু’টি মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী শুক্রবারই বলেছিলেন, চাকরি-প্রার্থীদের জন্য সুরাহার ব্যবস্থা করে এবং দুর্নীতির বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায় জনমানসে অনন্য মর্যাদা অর্জন পেয়েছেন। সেই সূত্রেই মিছিলের আয়োজন। তবে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের করা যে মামলার প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট ওই নির্দেশ দিয়েছে, সেখানে অভিষেকের আইনজীবী ছিলেন এ রাজ্য থেকে নির্বাচিত কংগ্রেসের রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিঙ্ঘভি। যা নিয়ে প্রদেশ কংগ্রেসে অস্ব্স্তি প্রবল। সেই বিড়ম্বনা আড়াল করতেও পথে নামার সিদ্ধান্ত বলে রাজনৈতিক শিবিরের একাংশের মত।

রাজাবাজার থেকে শনিবার মধ্য কলকাতা জেলা কংগ্রেসের ডাকে মিছিল হয়েছে শিয়ালদহ পর্যন্ত। মিছিলে ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা সৌম্য আইচ রায়, শাহিনা জাভেদ, তপন আগরওয়াল, মানস সরকার, শাদাব খান, মধ্য কলকাতা জেলা কংগ্রেস সভাপতি সুমন পাল প্রমুখ। বিচারপতির জন্য এমন মিছিল আগে তো দেখা যায়নি কখনও? সুমনের বক্তব্য, ‘‘এত চোরও তো আগে ধরা পড়েনি কখনও! যোগ্য চাকরি-প্রার্থীদের জন্য এবং দুর্নীতির বিরুদ্ধে আইনি পথে বিচারপতি যে অবস্থান নিয়েছেন, আমরা তার পাশে আছি।’’ আইনজীবী ও সাংসদ অভিষেকের ভূমিকার প্রশ্নে প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য বলেন, ‘‘পেশাদার আইনজীবী হিসেবে উনি মামলা লড়েছেন, সেটা তাঁর সিদ্ধান্ত। তবে নৈতিকতার দিক থেকে তাঁর এই কাজ সমর্থন করি না। বাংলায় দুর্নীতির বিরুদ্ধে ও ন্যায়-বিচারের দাবিতে আমাদের লড়াই চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Justice Abhijit Gangopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE