Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Congress

ট্রাম-বিক্ষোভে কংগ্রেস, বাঁশদ্রোণী-কাণ্ডে চিঠিও

ডালহৌসির কাছে পরিবহণ দফতর চত্বরে শুক্রবার বিক্ষোভ-অবস্থানের ডাক দিয়েছিলেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিক। পরিবহণ দফতরে দাবিপত্র দিয়েছেন যুব কংগ্রেস নেতৃত্ব।

ট্রাম বন্ধের প্রতিবাদে যুব কংগ্রেসের বিক্ষোভ।

ট্রাম বন্ধের প্রতিবাদে যুব কংগ্রেসের বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ০৯:৩৩
Share: Save:

কলকাতার ঐতিহ্যবাহী ট্রাম পরিষেবা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভে নামল যুব কংগ্রেস। ডালহৌসির কাছে পরিবহণ দফতর চত্বরে শুক্রবার বিক্ষোভ-অবস্থানের ডাক দিয়েছিলেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিক। পরিবহণ দফতরে দাবিপত্র দিয়েছেন যুব কংগ্রেস নেতৃত্ব। যুব সংগঠনের ওই কর্মসূচিতে পরে গিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকার। পুজোর বাজারের কথা মাথায় রেখে আপাতত ধর্না-বিক্ষোভ বন্ধ রেখে যুব কংগ্রেসের প্রতি তাঁর পরামর্শ, পুজোর পরে ফের নব উদ্যমে আন্দোলন হোক। শুভঙ্করের বক্তব্য, ‘‘রাজ্য সরকার ট্রাম বন্ধ করে দিচ্ছে কেন? কলকাতা লন্ডন হয়েছে কি না, সে প্রশ্ন করতে চাই না। কিন্তু লন্ডনে ট্রাম চলতে পারলে এই শহরে দূষণহীন এই যান চলবে না কেন?’’ বাঁশদ্রোণীতে পে-লোডারের ধাক্কায় ছাত্র-মৃত্যুর ঘটনার প্রেক্ষিতে এ দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। মুখ্যমন্ত্রীর কাছে তাঁর দাবি, মৃত ছাত্রের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, পরিবারের এক জনকে চাকরি, অসুস্থ হয়ে পড়া মায়ের জন্য চিকিৎসা, ভাঙা রাস্তা অবিলম্বে মেরামতির ব্যবস্থা করুক সরকার। বিপন্ন পরিবারের সঙ্গে মুখ্যমন্ত্রী যাতে দেখা করেন, সেই কথাও চিঠিতে লিখেছেন শুভঙ্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Transport Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE