Advertisement
১১ অক্টোবর ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা বাঁকুড়ায়। রঞ্জি ট্রফি ফাইনালের দ্বিতীয় দিন। ডিএ-র দাবিতে সরকারি কর্মচারীদের একাংশের বিধানসভা অভিযান। মেঘালয়ে ভোটপ্রচারে অভিষেক।

Picture of Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৫৪
Share: Save:

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা বাঁকুড়ায়

আজ, শুক্রবার বাঁকুড়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভা রয়েছে। দুপুরে এই সভাটি শুরু হবে। মুখ্যমন্ত্রী কী কী বিষয় নিয়ে আলোচনা করেন সে দিকে নজর থাকবে।

ভারত বনাম অস্ট্রেলিয়া: দ্বিতীয় টেস্টের প্রথম দিন

আজ ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টের প্রথম দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রঞ্জি ট্রফি ফাইনালের দ্বিতীয় দিন: বাংলা বনাম সৌরাষ্ট্র

আজ রঞ্জি ট্রফি ফাইনালের দ্বিতীয় দিন। প্রথম দিনে ১৭৪ রান করেছে বাংলা। পরে ব্যাট করতে নেমে ৮১ রান তোলে সৌরাষ্ট্র। আজ তারা ফের ব্যাট করবে। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে সে দিকে।

বিধানসভায় বাজেট অধিবেশন

বুধবার বিধানসভায় বাজেট পেশ করা হয়েছে। বাজেট পেশের পর আজ অধিবেশনের দ্বিতীয় দিন। বাজেট সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে বৃহস্পতিবারের মতো আজও সেখানে আলোচনা হওয়ার কথা। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ডিএ-র দাবিতে সরকারি কর্মচারীদের একাংশের বিধানসভা অভিযান

ডিএ-র দাবিতে আজ সরকারি কর্মচারীদের একাংশের বিধানসভা অভিযান কর্মসূচি রয়েছে। বৌবাজার থেকে তারা মিছিল করে বিধানসভায় যাবে। দুপুর ১টা নাগাদ এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

যুব তৃণমূল নেতা কুন্তলের হাজিরা আদালতে

নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করেছিল সিবিআই। এখন তিনি জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

মেঘালয়ে ভোটপ্রচারে অভিষেক

ভোটমুখী মেঘালয়ে আজ ভোটপ্রচারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর নাগাদ ওই সভাটি হওয়ার কথা। নজর থাকবে সে দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সাগরদিঘিতে ভোটপ্রচারে শুভেন্দু

সামনেই রয়েছে সাগরদিঘির উপনির্বাচন। আজ সেখানে ভোটপ্রচারে যাচ্ছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দুপুর নাগাদ তাঁর সভাটি হওয়ার কথা।

দিল্লির নিক্কি হত্যাকাণ্ডের তদন্ত

ফের দিল্লিতে নৃশংস হত্যাকাণ্ড। প্রেমিকা নিক্কি যাদবকে খুন করে দেহ লুকিয়ে বিয়ে করতে যাওয়ার অভিযোগ উঠেছে ২৪ বছরের যুবক সাহিল গহলৌতের বিরুদ্ধে। ইতিমধ্যে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। আজ নজর থাকবে এই ঘটনার তদন্তের দিকে।

আদানি গোষ্ঠীর পরিস্থিতি

সম্প্রতি দেশের বাজারে বিপুল ক্ষতির মুখোমুখি হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ঘনিষ্ঠ’ শিল্পপতি গৌতম আদানির সংস্থা। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এই অবস্থায় তাঁদের মালিকানাধীন কয়েকটি সংস্থায় কোনও আর্থিক অসঙ্গতি বা দুর্নীতি রয়েছে কি না, তা স্বতন্ত্র ভাবে যাচাই (অডিট) করে দেখতে আমেরিকার আর্থিক সংস্থা ‘গ্রান্ট থর্নটন’কে নিয়োগ করেছেন এই গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি। যদিও আর্থিক ধাক্কা কাটিয়ে ফের ঘুরে দাঁড়িয়ে লাভের মুখ দেখতে শুরু করেছে সংস্থাটি। আজ এই সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া

শীত না থাকলেও, পর পর তিন দিন রাজ্যে তাপমাত্রার পারদ ছিল নিম্নমুখী। হালকা ঠান্ডার আমেজ রয়েছে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE