Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
PSC Scam

পিএসসি পরীক্ষার হলে এসএমএসে পাঠানো হয় উত্তর! সরকারি কর্তা-সহ দু’জন সিআইডির জালে

কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্তে নামে সিআইডি। এর পরেই তল্লাশি চালিয়ে নদিয়ার কল্যাণী থেকে গ্রেফতার করা হয় শঙ্কর বিশ্বাসকে। ধুবুলিয়া থেকে গ্রেফতার করা হয় আর এক অভিযুক্তকে।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১৪:৫২
Share: Save:

রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)-এর একটি পরীক্ষায় দুর্নীতির অভিযোগ উঠেছে। সেই অভিযোগের ভিত্তিতে নদিয়ায় তল্লাশি চালাল রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ (সিআইডি)। সেখান থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। সিআইডি সূত্রে খবর, ধৃতদের মধ্যে এক জন ওই ঘটনার ‘মাস্টারমাইন্ড’। তাঁরই পরিকল্পনায় হয়েছিল ওই দুর্নীতি। অভিযুক্তের কাছ থেকে ১১টি মোবাইল ফোন এবং একাধিক ব্যাঙ্কের পাশবইও উদ্ধার করা হয়েছে।

সম্প্রতি অভিযোগ ওঠে, রাজ্য খাদ্য দফতরের ফুড এসআই পদে নিয়োগের পরীক্ষায় টোকাটুকি হয়েছে। পরীক্ষার হলে পরীক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে প্রশ্নের উত্তর পাঠানো হয়েছে বলে অভিযোগ। কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্তে নামে সিআইডি। এর পরেই তল্লাশি চালিয়ে নদিয়ার কল্যাণী থেকে গ্রেফতার করা হয় শঙ্কর বিশ্বাসকে। ধুবুলিয়া থেকে গ্রেফতার করা হয় আর এক অভিযুক্ত পাপাই দাসকে। কলকাতার সার্ভে পার্ক থানায় দায়ের হয়েছিল একটি মামলা। সেই সূত্র ধরেই এই দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

শঙ্কর এবং পপাইকে গ্রেফতারির আলিপুরের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম)-এর আদালতে হাজির করানো হচ্ছে। সিআইডি সূত্রে জানা গিয়েছে, ধৃত শঙ্কর সিজিও কমপ্লেক্সে প্রিন্সিপাল অ্যাকাউন্ট জেনারেল (পিএজি)-র দফতরে সিনিয়র অডিটর। তাঁর কাছ থেকেই মোবাইল এবং ব্যাঙ্কের পাশবই উদ্ধার করেছেন সিআইডি কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CID
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE