Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G kar Incident

মুখ্যমন্ত্রীকে ভুল পথে চালিত করা হচ্ছে, চিকিৎসক বদলি নিয়ে বললেন মন্ত্রী শোভনদেব

আরজি কর হাসপাতালের ঘটনায় মুখ্যমন্ত্রীকে ভুল বোঝানো হচ্ছে বলে মন্তব্য করেছিলেন তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদ শান্তনু সেন। একই সুর শোভনদেব চট্টোপাধ্যায়ের গলায়।

Chief Minister Mamata Banerjee is being steered in the wrong direction, says minister Sovandev Chatterjee

শনিবার তৃণমূলের প্রতিবাদ মিছিলে শোভনদেব চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২১:৩৮
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভুল বোঝানো হচ্ছে। এমনই মন্তব্য করলেন রাজ্যের পরিষদীয়মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। শনিবার তৃণমূলের ঘোষিত কর্মসূচি পালনে কলকাতা পুরসভায় একটি প্রতিবাদ মিছিল করেন তিনি। তৃণমূলের কর্মচারী ইউনিয়নের সদস্যদের নিয়ে সেই মিছিল থেকেই বর্ষীয়ান ওই রাজনীতিক বলেন, ‘‘মুখ্যমন্ত্রীকে ভুল বোঝানো হচ্ছে।’’

এমনিতেই আরজি কর মেডিক্যাল কলেজে এক মহিলা চিকিৎসক পড়ুয়ার ধর্ষণ ও খুনের ঘটনায় ‘অস্বস্তি’তে রাজ্য সরকার। শনিবার ৪২ জন চিকিৎসকের আচমকা বদলির খবরে সেই পরিস্থিতি জটিল হয়ে ওঠে। যদিও সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম সেই বদলির বিজ্ঞপ্তি স্থহিত করা হয়েছে বলে জানান। কিন্তু বদলির নির্দেশিকা যে শাসকদলকে প্রাথমিক ভাবে বিড়ম্বনায় ফেলেছিল, তা বুঝিয়ে দিয়েছেন শোভনদেব। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কেউ কেউ মিস লিড করছে। আমার ব্যক্তিগত ভাবে সেটা মনে হচ্ছে। কী কারনে প্রশাসন বদলি করছে সেটা আমি জানি না, তাই না জেনে বলব না। তবে তাঁকে মিসগাইড করা হচ্ছে।’’

প্রসঙ্গত, আরজি কর হাসপাতালের ঘটনায় মুখ্যমন্ত্রীকে ‘ভুল বোঝানো হচ্ছে’ বলে মন্তব্য করেছিলেন তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদ শান্তনু সেনও। সেই একই সুরে কথা বলেছেন শোভনদেব। তবে শান্তনুর ক্ষেত্রে তাঁর বাড়তি মন্তব্য দলের সঙ্গে দূরত্ব তৈরি করেছে। কিন্তু শোভনদেব অবশ্য দলের কোনও নীতির সমালোচনা করেননি। বরং তিনি মুখ্যমন্ত্রীর সুরেই আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের খুনের ঘটনায় দোষী ব্যক্তির ফাঁসির দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE