Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Narada Case

নারদকর্তা ম্যাথু স্যামুয়েলকে ফের তলব করল সিবিআই, বেঙ্গালুরুর দফতরে হাজিরার নির্দেশ চলতি মাসেই

২০১৬-র বিধানসভা ভোটের ঠিক আগে প্রকাশ্যে আসে নারদকাণ্ড। নারদের তোলা গোপন ভিডিয়োয় দেখা যায় নেতা-নেত্রী-পুলিশ অফিসারদের টাকা নিতে।

CBI summons Mathew Samuel in Narada Sting case again

ম্যাথু স্যামুয়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১১:৩৭
Share: Save:

আবারও নারদকর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সূত্রের খবর, আগামী ২২ অগস্ট বেঙ্গালুরুর অফিসে তাঁকে আসতে বলা হয়েছে। জুলাই মাসেও স্যামুয়েলকে তলব করে নেটিস পাঠিয়েছিল সিবিআই। কিন্তু বিদেশে থাকার কারণে তিনি হাজিরা দিতে পারেননি সিবিআই দফতরে। তাই জিজ্ঞাসাবাদের জন্য আবার নোটিস পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

লোকসভা ভোটের আগেও স্যামুয়েলকে এক বার নিজ়াম প্যালেসে তলব করেছিল সিবিআই। গত ৪ এপ্রিল হাজিরার নির্দেশ থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তা এড়িয়ে গিয়েছিলেন। তবে তিনি সিবিআইকে জানিয়েছিলেন, পরবর্তী কালে তলব করলে হাজিরা দেবেন। তার পর আবার ১৭ জুলাই নোটিস পাঠিয়ে বেঙ্গালুরুর অফিসে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু সেই হাজিরাও এড়িয়ে গিয়েছিলেন তিনি। সিবিআইকে স্যামুয়েল জানান, আমেরিকার নির্বাচন সংক্রান্ত খবর সংগ্রহ করতে বর্তমানে তিনি সে দেশে রয়েছেন। ২৯ জুলাই আমেরিকাতেই থাকবেন। তাই তাঁর পক্ষে বেঙ্গালুরুর অফিসে হাজিরা দেওয়া সম্ভব নয়। তবে দেশে ফেরার পর যদি সিবিআই চায়, বেঙ্গালুরুতে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে। তার পর মঙ্গলবার আবার সমন পাঠানো হয়েছে তাঁকে।

নোটিস অনুযায়ী, বেঙ্গালুরুর অফিসে আগামী ২২ অগস্ট হাজির থাকতে হবে স্যামুয়েলকে। কিছু নথি এবং তথ্যপ্রমাণ খতিয়ে দেখতে তাঁকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। তবে এ বার তিনি হাজিরা দেবেন কি না তা স্পষ্ট নয়। স্যামুয়েলের তরফেও কিছু জানানো হয়নি। তবে তদন্তের স্বার্থে অতীতেও একাধিক বার তাঁকে জেরা করেছে সিবিআই।

উল্লেখ্য, ২০১৬-র বিধানসভা ভোটের ঠিক আগে প্রকাশ্যে আসে নারদকাণ্ড। নারদের তোলা গোপন ভিডিয়োয় দেখা যায় নেতা-নেত্রী-পুলিশ অফিসারদের টাকা নিতে। আদালতের নির্দেশে তদন্ত শুরু করে সিবিআই। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narada Case Mathew samuel CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE