Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

ভারী বর্ষণ উত্তরবঙ্গের পাঁচ জেলায়, দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বুধবার কলকাতার আকাশ সাধারণত মেঘলাই থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে শহরের কয়েকটি জায়গায়। কোথাও কোথাও বইতে পারে ঝোড়ো হাওয়াও।

Heavy rain forecast in 5 district of north Bengal also warning for south bengal

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ০৯:২৬
Share: Save:

ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। কয়েকটি জেলায় আবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। অন্য দিকে, উত্তরবঙ্গের জন্য সেই সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বিশেষত, উত্তরের পাঁচ জেলায় রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির হলুদ সতর্কতা।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী চার-পাঁচ দিনের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই। দক্ষিণের প্রায় সব জেলাই হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজবে। তবে কোথাও একটানা বৃষ্টির সম্ভাবনা নেই। হুগলি, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বুধবার কলকাতার আকাশ সাধারণত মেঘলাই থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে শহরের কয়েকটি জায়গায়। একই সঙ্গে কোথাও কোথাও আবার ঝোড়ো হাওয়াও বইতে পারে। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে বলে জানানো হয়েছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ০.৮ ডিগ্রি সেলসিয়াস বেশি।

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবারের মতো বুধবারও উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং এবং কোচবিহারে ভারী বৃষ্টির হলুদ সতর্কতা রয়েছে। এই জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে কিছু কিছু এলাকায় ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী শুক্রবার পর্যন্ত এই পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও বাকি জেলাগুলিতে কম-বেশি বৃষ্টি চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update West Bengal Weather Update rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE