Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Primary Recruitment Case

টেটের ওএমআর সংক্রান্ত আর তথ্য আছে? বৃহস্পতিবারও এস বসু রায় সংস্থার অফিসে তল্লাশি সিবিআইয়ের

প্রসঙ্গত, ২০১৪ সালের প্রাথমিকের উধাও হওয়া ওএমআরের খোঁজে এস বসু রায় অ্যান্ড কোম্পানির সাদার্ন অ্যাভিনিউয়ের অফিসে মঙ্গলবার তল্লাশি শুরু করে সিবিআই।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১১:৩৪
Share: Save:

প্রাথমিকে নিয়োগে ওএমআর সংক্রান্ত আর কী কোনও তথ্য আছে, তা খতিয়ে দেখার জন্য বুধবারও এস বসু রায় অ্যান্ড কোম্পানির দফতরে তল্লাশি চালাচ্ছে সিবিআই। সঙ্গে রয়েছেন সাইবার বিশেষজ্ঞরাও। তল্লাশি অভিযান শুরু হয়েছিল মঙ্গলবার। বৃহস্পতিবারও সেই অভিযান জারি রাখা হয়। কিন্তু পর পর দু’দিন তল্লাশি চালানোর পরেও ওএমআর সংক্রান্ত আরও কোনও তথ্য রয়েছে কি না, তা খতিয়ে দেখার জন্য বৃহস্পতিবারও ওই সংস্থায় হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

প্রসঙ্গত ২০১৪ সালের প্রাথমিকের উধাও হওয়া ওএমআরের খোঁজে এস বসু রায় অ্যান্ড কোম্পানির সাদার্ন অ্যাভিনিউয়ের অফিসে মঙ্গলবার তল্লাশি শুরু করে সিবিআই। সে দিনই একটি সার্ভার বাজেয়াপ্ত করেছিল তদন্তকারী দলটি। মঙ্গলবার সাদার্ন অ্যাভিনিউয়ের অফিসে টানা ৮ ঘণ্টা তল্লাশি অভিযান চালায় সিবিআইয়ের দল।

উল্লেখ্য, গত শুক্রবারই সিবিআইকে একটি বিশেষ নির্দেশে কলকাতা হাই কোর্ট বলেছিল, ২০১৪ সালের টেটের ওএমআরশিটের তথ্য উদ্ধার করতে প্রয়োজনে তৃতীয় পক্ষের সাহায্য নিতে পারে সিবিআই। নির্দেশ দেওয়ার সময় বিচারপতি রাজাশেখর মান্থা বলেছিলেন, সিবিআই যদি ওএমআর তথ্য উদ্ধারে অসমর্থ হয়, তবে তারা দেশের তথ্যপ্রযুক্তির সঙ্গে যুক্ত প্রথম সারির সংস্থাগুলির থেকেও সাহায্য নিতে পারে। সেই নির্দেশের পর মঙ্গলবার তৃতীয় পক্ষ হিসাবে সিবিআইয়ের অধীনস্থ নয় এমন দুই সাইবার বিশেষজ্ঞকে সঙ্গে নিয়ে এস বসু রায় অ্যান্ড কোম্পানির দফতরে হাজির হয় কেন্দ্রীয় তদন্তকারী দলটি। তার পর থেকে ওই সংস্থার দফতরে তিন দিন ধরে তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Primary Recruitment Case OMR Sheet CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE